পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে কোচবিহার জেলার নেতাদের নিয়ে বৈঠকে তৃণমূল জেলা সভাপতির

0 0
Read Time:4 Minute, 27 Second

 নিউজ ডেস্ক:  আসন্ন পঞ্চায়েত নির্বাচনে দলকে সঙ্ঘবদ্ধ এবং দলের কর্মীদের এক জায়গায় নিয়ে এসে সাংগঠনিক শক্তি বৃদ্ধির প্রস্তুতি শুরু করল তৃণমূল কংগ্রেস। এদিন জেলা তৃণমূল কংগ্রেসের পুরনো দিনের সিনিয়র নেতৃত্বদের , সঙ্গে নিয়ে এক বিশেষ আলোচনা সভার আয়োজন করেন জেলা তৃণমূল সভাপতি অভিজিৎ দে ভৌমিক। কোচবিহার জেলার দলীয় কার্যালযয়ে রুদ্ধ দ্বারে এই বৈঠক আয়োজিত হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন রবীন্দ্রনাথ ঘোষ, উদয়ন গুহ, আব্দুল জলিল আহমেদ, পরেশ অধিকারী, হিতেন বর্মন, ফজল করিম মিয়া, নিরঞ্জন দত্ত, বিনয় কৃষ্ণ বর্মন এবং উমাকান্ত বর্মন। তবে পারিবারিক অসুস্থতার কারণে পার্থ প্রতিম রায় এবং সিতাইয়ের বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার বাড়িতে সামাজিক অনুষ্ঠান থাকায় এবং জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন উপস্থিত থাকতে পারেননি । বৈঠকের মূল আলোচ্য বিষয় ছিল আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে দলকে সুসংবদ্ধ করে আঞ্চলিক বেশ কিছু সমস্যা দূরীকরণ।

       কোচবিহার জেলায় মাদার সংগঠনের মধ্যে বেশ কিছু অসংগতি লক্ষ্য করছিল রাজনৈতিক মহল, বিশেষ করে দিনহাটা মাথাভাঙ্গা এবং তুফানগঞ্জ এর ক্ষেত্রে ক্রমশ গোষ্ঠী কোন্দল বৃদ্ধি পাচ্ছিল। আঞ্চলিক নেতারা নিজেদের মতো করে দল পরিচালনা করার চেষ্টা করছিল বলে অভিযোগ উঠছিল বারংবার। এই সমস্ত বিষয়ে পঞ্চায়েত নির্বাচনের ক্ষেত্রে ক্ষতিকর হয়ে উঠতে পারে দলে ,  তাই দলের সিনিয়র লিডারদের সঙ্গে নিয়ে এই বিশেষ আলোচনা সভা হলো। এছাড়াও জেলা তৃণমূল কংগ্রেসের দুই বর্ষিয়ান নেতা রবীন্দ্রনাথ ঘোষ এবং উদয়ন গুহর সোশ্যাল মিডিয়ায় দ্বন্দ্ব লেগেই রয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই তা অস্বস্তির কারণ হয়ে দাঁড়াচ্ছে তৃণমূলের সাংগঠনিক ক্ষেত্রে। এই বিষয়গুলো নিয়েও আলোচনা হয়েছে বলে দলীয় সূত্রে জানানো হয়েছে। তবে সাংবাদিক বৈঠকে অভিজিৎ দে ভৌমিক জানান, পঞ্চায়েত নির্বাচনে দলকে আরো সংঘবদ্ধ এবং পুরনো নেতৃত্ব ও স্থানীয়দের অভিজ্ঞতা যথেষ্ট গুরুত্বপূর্ণ , সেই কারণেই এই বৈঠক। পঞ্চায়েত নির্বাচনের দল কিভাবে কাজ করবে, জেলার কোন কোন এলাকায় সাংগঠনিক খামতি রয়েছে, এবং দলকে সঙ্ঘবদ্ধ করার জন্য আরও কি কি পদক্ষেপ নেওয়া যেতে পারে এই সমস্ত বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠকের প্রথম সিদ্ধান্ত, ব্লক এবং অঞ্চলে যে সমস্ত কর্মীরা বসে রয়েছেন বা বিভিন্ন মনোমালিনে দল থেকে অবসর গ্রহণ করেছেন তাদেরকে পুনরায় দলের মূল সারিতে ফিরিয়ে আনার জন্য তাদের সাথে দেখা করা হবে। নির্বাচন পরিচালনার জন্য বেশ কয়েকটি ছোট ছোট কমিটি তৈরি করা হবে।
           আগামী ১৯ তারিখ পুনরায় বৈঠকে বসতে চলেছে জেলা তৃণমূল নেতৃত্ব এমনটাই জানালেন অভিজিৎ দে ভৌমিক। পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী তালিকার জন্য প্রাথমিক খসড়া তৈরীর কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!