শুভেন্দু মামলায় কলকাতা হাইকোর্টে ধাক্কা রাজ্যের

0 0
Read Time:3 Minute, 58 Second

নিউজ ডেস্ক::শুভেন্দু মামলাতে কলকাতা হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার! আপাতত বহাল থাকল বিরোধী দলনেতার রক্ষাকবচ। ফলে স্বস্তি বজায় থাকল শুভেন্দু অধিকারীর। এফআইআর নিয়ে আপাতত কোনও কোন অন্তর্বতী নির্দেশ নয় বলেও জানাল বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী তিন সপ্তাহ এই রক্ষাকবচ বহাল থাকবে বলেও আদালত জানিয়েছে।

তিন সপ্তাহ পর ফের এই সংক্রান্ত মামলার শুনানি হবে। এরপর শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চাইলে তা করতে হবে যথাযথ বেঞ্চেই। জানিয়ে দিলেন বিচারপতি সেনগুপ্ত। তবে কম্বল বন্টনে মৃত্যুর ঘটনায় প্রাথমিক তদন্ত করতে নির্দেশ বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চে।

প্রসঙ্গত শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নতুন FIR করতে গেলে কলকাতা হাইকোর্টের অনুমতি নিতে হবে। এমনটাই নির্দেশে জানায় রাজশেখর মান্থার বেঞ্চ। আর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। যদিও সেই মামলা হাইকোর্টেই ফিরিয়ে দেয় সুপ্রিম কোর্ট। আর এরপরেইকলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই সংক্রান্ত মামলার দায়ের হয়। আর এর মধ্যেই আসালসোলে ঘটনা সামনে আসে।

আর এরপরেই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নতুন FIR করতে চেয়ে মামলা করে রাজ্য। বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে এই সংক্রান্ত মামলার শুনানি হয়। আর সেখানেই আদালত স্পষ্ট জানিয়ে দেয়, আপাতত কোন অন্তর্বতী নির্দেশ নয়। যদিও এদিন রাজ্যের তরফে আদালতে সওয়ালে জানানো হয়, বিচারপতি মান্থা তার নির্দেশের শেষে জানিয়েছেন কোন FIR নয়। এটা Cognizable ofence। ফলে Fir করা জরুরি বলে আদালতকে জানান রাজ্যের পক্ষের আইনজীবী অনির্বান রায়।

পালটা শুভেন্দু অধিকারীর হয়ে সওয়াল জবাবে অংশ নেন আইনজীবী রাজদীপ মজুমদার। তিনি বলেন, রাজ্য সরাসরি সুপ্রিম কোর্টে গেছিল। এছাড়াও একাধিক তথ্য তুলে ধরেন।

মামলার শুনানিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণও করে আদালত। বলেন, রাজ্য কি কোন প্রাথমিক তদন্ত করছে? এমনকি ময়নাতদন্ত শেষ হয়েছে কিনা রাজ্যের কাছে জানতে চান। রাজ্যের দেওতা তথ্যের ভিত্তিতে বিচারপতি জয় সেনগুপ্ত বলেন, FIR করার আগেও এগুলি হওয়া প্রয়োজন। তবে এফআইআর করা নিয়ে এখনই কোনও সিদ্ধান্ত নেয়নি আদালত। বিষয়টি সংশ্লিষ্ট বেঞ্চের দিকেই ছেড়ে দিয়েছে বেঞ্চ।

বলে রাখা প্রয়োজন, আসানসোলের কম্বল দেওয়ার ঘটনায় একটি বাচ্চা সহ তিনজনের মৃত্যু ঘটেছে। শুভেন্দু অধিকারী চলে যেতেই এই ঘটনা ঘটে। এই ঘটনায় ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করেছে রাজ্য পুলিশ। এমনকি আসানসোলের প্রাক্তন মেয়র এবং তাঁর স্ত্রীয়ের নামেও এফআইআর করেছে আসানসোল পুলিশ কমিশনারেট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!