বিজেপিকে ‘শাহী’ টোটকা পঞ্চায়েতের আগে

0 0
Read Time:4 Minute, 14 Second

নিউজ ডেস্ক::নবান্নে পূর্বাঞ্চলীয় বৈঠকের আগে শুক্রবার কলকাতায় পা দিয়েই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ক্লাস নিয়েছেন শুভেন্দু-সুকান্ত-দিলীপদের। তারপর শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বৈঠকে কথা। তা নিয়ে আদৌ চিন্তিত নয় তৃণমূল। তৃণমূল জানে বঙ্গ বিজেপি নেতৃত্ব অমিত শাহের কান ভারী করে দেবে, তাই পাল্টা প্রস্তুতি সেরে রেখেছে তৃণমূল।

তৃণমূল আগাম অনুমান করেছিল, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সরকারি অনুষ্ঠানে যোগ দিতে বাংলায় পা দেওয়ার পরই বিজেপি চাইবে সাংগঠনিক বৈঠকের মাধ্যমে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজ্যের আইনশৃঙ্খলা-সহ নানা সরকারিবিরোধী নানা নালিশ জানাতে। এছাড়া পঞ্চায়েত ভোটের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কোন কোন ইস্যুতে রাজ্যের সমালোচনা করতে পারেন, তাও ছকে রেখেছে তৃণমূল।

পঞ্চায়েত ভোটের আগে যাতে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বিজেপি বেশি ট্যাঁ-ফুঁ না করতে পারে, তার জন্য ন্যাশনাল ক্রাইম ব্যুরোর রেকর্ডকে তারা হাতিয়ার করছে। এবং পাল্টা আসানসোলে বিজেপির দলীয় কর্মসূচিতে পদপিষ্ট হওয়ার ঘটনাও তারা সামনে আনতে চাইছে। মোট কথা বিজেপির সমস্ত অস্ত্র ভোঁতা করে সেই অস্ত্রেই তাদের মাত দেওয়ার চেষ্টা চালাবে তৃণমূল।

সম্প্রতি ন্যাশনাল ক্রাইম ব্যুরোর রেকর্ডে কলকাতাতে সবথেকে নিরাপদ শহরের তকমা দেওয়া হয়েছ। কেন্দ্রের এই রিপোর্টে কলকাতা শহরে অপরাধের সংখ্যা দেশের অন্যান্য শহরের থেকে সবথেকে কম। এই রিপোর্টকে হাতিয়ার করে তৃণমূল প্রচার চালাতে চাইছে কী করে সুশাসন প্রতিষ্ঠা করতে হয়, নারী সুরক্ষা কীভাবে দিতে হয় এবং আইনশৃঙ্খলা কীভাবে পরিচালনা করতে হয়, তা মোদী-শাহদের শেখা উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ে কাছে।

তৃণমূল ন্যাশনাল ক্রাইম ব্যুরোর রিপোর্ট তুলে ধরে জানিয়েছে, ২০২১ সালে কলকাতায় সবথেকে কম ধর্ষণের ঘটনা ঘটেছে। ১৯টি মেট্রো শহরের মধ্যে সবথেকে নিরাপদ কলাতা। রিপোর্ট বলছে কলকাতায় ১১টি ধর্ষণের ঘটনা ঘটেছে, খুনের সংখ্যা ৪৫। জাতীয় রাজধানী দিল্লিতে সেই সংখ্যাটা ৪৫৪। আর দিল্লিতে ধর্ষণ হয়েছে ১২২৬টি। কলকাতা নারী নির্যাতনের শিকার ১২৭, সেখানে দিল্লিতে সংখ্যাট ১০২৩। তাই প্রতিহিংসার রাজনীতি না করে মমতার কাছে সুশাসনের শিক্ষা নেওয়া উচিত বলে মনে করছে তৃণমূল।

উল্লেখ্য, শনিবার নবান্নে পূর্বাঞ্চলীয় সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী ও সচিবদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এছাড়াও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তাঁর একান্তে বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে তার আগে বিজেপির রাজ্য দফতরে তাঁর সাংগঠনিক বৈঠকে যোগ দেওয়া বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!