বছর শেষে মোদীর মুখোমুখি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

0 0
Read Time:4 Minute, 15 Second

নিউজ ডেস্কঃ বছর শেষে ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাও আবার কলকাতাতে। গত কয়েকদিন আগেই জি২০ প্রস্তুতি বৈঠকে যোগ দিতে দিল্লি উড়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হয়েছিল। এমনকি কলকাতাতে ফিরে এসেও ফের একবার ভার্চুয়ালের মাধ্যমে মোদীর মুখোমুখি হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার একমাসের মধ্যে ফের একবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হচ্ছে প্রশাসনিক প্রধানের।

আগামী ৩০ ডিসেম্বর জাতীয় গঙ্গা পরিষদের বৈঠক রয়েছে। আর সেই বৈঠক হবে কলকাতাতেই। আর তাতে যোগ দিতেই কলকাতাতে আসার জোর সম্ভাবনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আর সেই বৈঠকেই যোগ দেবেন মুখ্যমন্ত্রীও। বলে রাখা প্রয়োজন, গঙ্গা পরিষদের সদস্য কেন্দ্রের ১০টি মন্ত্রক। এমনকি যে সমস্ত রাজ্যের উপর দিয়ে গঙ্গা গিয়েছে সেই সমস্ত রাজ্যও এই পরিষদের সদস্য। সেই মতো এই পরিষদে বাংলা রয়েছে। এছাড়াও উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, বিহার, ঝাড়খণ্ডের তরফেও প্রতিনিধিরা উপস্থিত থাকতে পারেন। এমনকি আসতে পারেন এই সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও।

এই অবস্থায় বুধবার নবান্নে গঙ্গাসাগরের প্রস্তুতি নিয়ে একটা বৈঠক ছিল। সেখানে রাজ্যের আধিকারিকদের পাশাপাশি নৌবাহিনী, কোস্ট গার্ড এবং পোর্টের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আর সেই বৈঠকের মাঝেই প্রধানমন্ত্রীর আসার বিষয়টি তোলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। বলেন, ৩০ তারিখ তো প্রধানমন্ত্রী আসছেন। অনুষ্ঠান কি আপনারা গার্ডেনরীচে করছেন… জাহাজে? প্রশ্ন করেন পোর্টের আধিকারিককে। যদিও এই বিষয়ে তেমন তথ্য তাঁর কাছে ছিল না। তবে ওই বৈঠকে উপস্থিত নৌবাহিনীর তরফে এক আধিকারিক জানান, সম্ভবত এটা হতে পারে নেতাজি নেভাল বেসে। এরপরেই মুখ্যমন্ত্রী বলেন, হ্যাঁ আমি জানি… তাঁরা আমাকে আমন্ত্রণ করেছেন। আমি অবশ্যই সেখানে যাচ্ছি বলেও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে এই বৈঠক খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

গত কয়েকদিন আগেই কলকাতাতে ঝটিকা সফরে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিরাপত্তা সংক্রান্ত একটি বৈঠক যোগ দিতেই তাঁর এই সফর ছিল। কিন্ত্য এরপর তাৎপর্যপূর্ণ ভাবে নবান্নের ১৪ তলাতে একান্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন শাহ। যা নিয়ে শুরু হয় একাধিক জল্পনা। হঠাত কেন শাহের সঙ্গে একান্তে বৈঠক মমতার তা নিয়ে জোর চর্চা শুরু হয়। আর এর মধ্যেই কলকাতাতে আসছেন প্রধানমন্ত্রী। আর সেখানে উপস্থিত থাকছেন মুখ্যমন্ত্রী। যদিও এর আগে কানপুরে গঙ্গা পরিষদের বৈঠক হয়। তা ২০১৯ সালে। যদিও সেখানে যাননি মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার আলাদা করে প্রধানমন্ত্রীর সঙ্গে মমতার বৈঠক হয় কিনা সেটাই এখন দেখার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!