সংগঠন “সব পেয়েছি আমরা”র ৬৩ তম বার্ষিক শিক্ষা শিবির

0 0
Read Time:2 Minute, 46 Second

নিউজ ডেস্কঃ মূলত গ্রামের ছেলে মেয়েদের মানসিক এবং শারীরিক বিকাশের জন্য ১৯৪৫ সাল থেকে রাজ্যভিত্তিক সংগঠন “সব পেয়েছি আমরা” ৬৩ তম বার্ষিক শিক্ষা শিবির এবার নদীয়ার হবিবপুরে অনুষ্ঠিত হলো।

শারীরিক হোক বা মানসিক বিকাশের জন্য, সরকারি বা বেসরকারি উদ্যোগ বেশিরভাগ শহরকেন্দ্রিক। গ্রামের ছেলে মেয়েরা এ কারণে অনেকটাই পিছিয়ে যোগাযোগের অভাবে।
আর ঠিক সেই কারণেই পিছিয়ে পড়া মূলত গ্রামের ছেলেমেয়েদের মানসিক এবং শারীরিক বিকাশের জন্য ১৯৪৫ সাল থেকে রাজ্যভিত্তিক গড়ে ওঠা সংগঠন “সব পেয়েছি আমরা” র ৬৩ তম বার্ষিক শিক্ষা শিবির এবার অনুষ্ঠিত হচ্ছে নদীয়ার হবিবপুর রাঘবপুর পানপাড়ায়। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, সপ্তাহ ব্যাপী এই অনুষ্ঠানের সূচনা হয়েছে গত ২৫শে ডিসেম্বর।শেষ হবে আগামী ৩০ শে ডিসেম্বর। রাজ্যের প্রতিটি জেলা থেকে মূলত গ্রামের ছেলেমেয়েরা অংশগ্রহণ করবে নাচ, গান, আবৃত্তি, ব্রতচারী ব্যায়াম পিটি, প্যারেড, শরীর শিক্ষা নানা শারীরিক এবং মানসিক বিকাশের জন্য।

শুধু রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকেই নয় প্রতিবেশী বাংলা দেশ এবং নেপাল থেকেও ছেলেমেয়েরা এসেছে অংশগ্রহণ করতে। এই শিক্ষা শিবিরের শেষে কৃতিদের সার্টিফিকেট, মেডেল প্রদান করবে সংগঠন। অন্যদিকে তাদের পারদর্শিতার বিচারে, বিভিন্ন জাতীয় আন্তর্জাতিক স্তরে প্রতিযোগিতার অংশগ্রহণের সহায়তা করবে তারা। বিরাট খরচ সংগঠন জোগাড় করে থাকে স্থানীয় শুভাকাঙ্ক্ষী মানুষজন, পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতি এ ধরনের নানান প্রতিষ্ঠানের কাছে সাহায্য প্রার্থনার মাধ্যমে।

তবে সরকারি অনুদান বলতে কিছু পেলে, অনুষ্ঠানের আরো শ্রী বৃদ্ধি হয় এমনটাই জানিয়েছেন সংগঠনের কর্মকর্তারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!