ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কেরিয়ারে নতুন অধ্যায়

0 0
Read Time:4 Minute, 56 Second

নিউজ ডেস্কঃ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে যাবতীয় জল্পনার অবসান। রিয়াল মাদ্রিদে রোনাল্ডো ফিরতে পারেন বলে সম্প্রতি তুঙ্গে উঠেছিল চর্চা। যদিও তার বাস্তবায়ন হলো না। ফুটবল কেরিয়ারে নতুন অধ্যায়ের সূচনা করলেন সিআর সেভেন। শেষ অবধি সই করলেন সৌদি আরবের ক্লাবেই।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছেদ হওয়ার পর বিশ্বকাপের আগে থেকেই জল্পনা চলছিল রোনাল্ডোর পরবর্তী ক্লাব নিয়ে। তখন নাম উঠে এসেছিল সৌদি আরবের আল-নাসর-এর। কিন্তু তা সরকারিভাবে কেউই নিশ্চিত করছিলেন না। অবশেষে ক্লাবের তরফে টুইট করেই জানানো হলো, রোনাল্ডো এবার সাত নম্বর জার্সি পরে মাঠে নামবেন আল-নাসর-এর হয়েই। আল-নাসরের সঙ্গে আড়াই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন রোনাল্ডো। চুক্তির অঙ্কের যে পরিমাণ তাতে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তকমাও রোনাল্ডোর গায়ে। ইউরোপে দাপটের সঙ্গে খেলার পর এবার রোনাল্ডো পা রাখলেন এশিয়ায়।

আল-নাসর সৌদি আরবের লিগের সর্বোচ্চ পর্যায়ে খেলে। স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী, এই ক্লাবেই রোনাল্ডো থাকবেন ২০২৫ অবধি। আল-নাসরের তরফে জানানো হয়নি কত পরিমাণ অর্থে তারা রোনাল্ডোকে সই করাল। যদিও সংবাদসংস্থা রয়টার্সের দাবি ২১৪.০৪ মিলিয়ন মার্কিন ডলার বা ২০০ মিলিয়ন ইউরোর চেয়েও বেশি পরিমাণ অর্থে রোনাল্ডো আল-নাসর-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। নতুন ক্লাবের হয়ে তিনি জানুয়ারিতেই নেমে পড়বেন। তবে ঠিক কোন ম্যাচে তিনি এশিয়ার ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলবেন তা এখনও স্পষ্ট নয়।

গত নভেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেডের হেড কোচ এরিক টেন হ্যাগের পাশাপাশি ক্লাব পরিচালনার ধরন, ক্লাবের মালিকপক্ষকে নিশানা করে রোনাল্ডোর বিস্ফোরক সাক্ষাৎকার টেলিভিশনে সম্প্রচারিত হয়েছিল। এরপরই দুই পক্ষ নির্ধারিত সময়ের আগেই চুক্তি ভাঙার বিষয়টি নিশ্চিত করে ফেলে। ফিফা বিশ্বকাপ চলাকালীন রোনাল্ডো কোনও ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন না। রোনাল্ডোর ফর্ম, তাঁর ক্লাব ভবিষ্যৎ নিয়ে তাই নানা জল্পনা হাওয়ায় ভাসছিল। সৌদি আরবের ক্লাব শেষবার লিগ খেতাব জিতেছে ২০১৯ সালে। ৯টি সৌদি আরব প্রো খেতাব তাদের রয়েছে। রোনাল্ডো আসায় এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জয়ের স্বপ্ন দেখতেও শুরু করেছে আল-নাসর। ক্লাবের চেয়ারম্যান মুসাল্লি আল-মুয়াম্মর বলেছেন, এই চুক্তি ঐতিহাসিক অধ্যায়ের চেয়েও বেশি কিছু। রোনাল্ডোর থেকে বিশ্বের ক্রীড়াবিদ ও যুবরা অনুপ্রাণিত। ফলে তাঁর আগমনে আমরা আরও অনেক সাফল্য পাব যা সৌদির ক্রীড়াক্ষেত্র ও পরবর্তী প্রজন্মের কাছে নজির হয়ে থাকবে।

পর্তুগাল বিশ্বকাপ জিততে না পারলেও রোনাল্ডো ইঙ্গিত দিয়েছেন তিনি দেশের হয়ে খেলা চালিয়ে যাবেন। যদিও ৩৭ বছরের রোনাল্ডোর পক্ষে পরবর্তী বিশ্বকাপ খেলার সম্ভাবনা কেউই দেখছেন না। রোনাল্ডো এশিয়ায় খেলার সিদ্ধান্তের সপক্ষে বলেন, ইউরোপীয় ফুটবলে যে যে সাফল্য পেতে চেয়েছিলাম তার সবটাই হয়েছে। এখন এশিয়ায় খেলার অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য এটাই সেরা সময় বলে মনে করছি। নতুন দলের সতীর্থদের সঙ্গে যোগদানের অপেক্ষায় রয়েছি। আমরা একসঙ্গে মিলে ক্লাবকে সাফল্য এনে দিতে সচেষ্ট থাকব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!