NIA তদন্তের দাবি শুভেন্দু অধিকারীর

0 0
Read Time:3 Minute, 41 Second

নিউজ ডেস্ক::প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উদ্বোধন করেছিলেন। বন্দে ভারতের উদ্বোধনী অনুষ্ঠানে হাওড়ায় উপস্থিতি ছিলেন রেলমন্ত্রী থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতার মতো অনেকেই। সেই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে ঘন ঘন জয় শ্রীরাম স্লোগান নিয়েও বিতর্ক তৈরি হয়। সেই বন্দে ভারত এক্সপ্রেস সাধারণের জন্য চালু হয় ১ জানুয়ারি থেকে।

আর দ্বিতীয় দিনে পাথর ছুঁড়ে ভেঙে দেওয়ার ঘটনা। মালদহের কুমারগঞ্জ স্টেশনের কাছে সোমবার এই ঘটনা ঘটে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই ঘটনার এনআইএ তদন্তের দাবি করেছেন।

গত ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়ালি হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে চলাচলকারী ভারতের সপ্তম বন্দে ভারত এক্সপ্রেসের চলাচলের সূচনা করেন। তার ঠিক চারদিন পরেই ঘটনা পাথর ছোড়ার ঘটনা।

এই ঘটনায় ওই কোচের ভেতরে থাকা যাত্রীরাও আতঙ্কিত হয়ে পড়েন। খবর পেয়েই ঘটনাস্থলে যান বন্দে ভারতের এসকর্ট টিমের লোকজন। রাতে হাওড়া স্টেশনে ট্রেনটি পৌঁছালে যাত্রীদের চোখে মুখেও আতঙ্কের ছবি দেখা গিয়েছে।
তবে এই ঘটনায় যাত্রীরা হতবাক। যাত্রীরা জানিয়েছেন বাইরে থেকে পাথর ছোঁড়া হয়েছে। দরজা-জানলার কাঁচ ভেঙেছে। তবে সেই ঘটনায় কোনও যাত্রীর আঘাত লাগেনি।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, সোমবার ২, জানুয়ারি ২০২৩-এ বিকেল ১৭.৫০-এ টিএন ২২৩০২ বন্দে ভারত এক্সপ্রেসের দায়িত্বে থাকা টিটিই, আরপিএফকে জানিয়েছেন, সামসির অধীনে কুমারগঞ্জ স্টেশন অতিক্রম করার পরে C13 কোচে পাথর ছুড়ে মার হয়। যার জেরে দরজা ও জানলার কাঁচে ফাটল ধরে। ট্রেনে সেই সময় একজন এএসআই এবং ৪ জন আরপিএফ কর্মী অস্ত্র-সহ ডিউটিতে ছিলেন।

অন্ধকারে কারা, কী উদ্দেশে পাথর ছুড়েছে তা অবশ্য এখনও স্পষ্ট নয়। তবে সেই সময় বন্দে ভারতে থাকা এক রেলকর্মী জানিয়েছেন, কুমারগঞ্জে বাইরে থেকে পাথর ছোঁড়া হয়েছিল। পুরো ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে ভারতীয় রেল।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বন্দে ভারতে পাথর ছোঁড়ার ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন , ভারতের গর্ব বন্দে ভারতে পাথর ছোঁড়ার ঘটনা ঘটেছে মালদায়। উদ্বোধনী দিনে জয় শ্রীরাম স্লোগানের পাল্টা কিনা, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা। তিনি প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছেন, যাতে এই ঘটনার তদন্তের ভার এনআইএ-র হাতে তুলে দেওয়া হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!