জেডপ্লাস (Z+) নিরাপত্তাবলয়ে বাংলার রাজ্যপাল

0 0
Read Time:3 Minute, 2 Second

নিউজ ডেস্ক : কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের গোয়েন্দা রিপোর্টে পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের জীবনের ঝুঁকি আছে। রিপোর্টে এমন তথ্য থাকার পরপরই রাজ্যপালর নিরাপত্তা বাড়ালো স্বরাষ্ট্র মন্ত্রক। এখন থেকে রাজ্যপাল z+ নিরাপত্তা বলয় পাবেন জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রক।

জগদীপ ধন খড়ের পরে রাজ্যে পূর্ণ সময়ের রাজ্যপাল নিযুক্ত হন কেরলের বাসিন্দা প্রাক্তন আইএএস সি ভি আনন্দ বোস। জগদীপ ধন খড় উপরাষ্ট্রপতি হওয়ার পর অস্থায়ী রাজ্যপাল হিসেবে কিছুদিন বাংলায় রাজ্যপালের দায়িত্ব সামলান লা গণেশান। গত নভেম্বর মাসে পশ্চিমবঙ্গের স্থায়ী রাজ্যপাল হিসেবে নিযুক্ত হন সিভি আনন্দ বোস।

প্রসঙ্গত,সি ভি আনন্দ বোসের কর্মজীবন শুরু হয় কলকাতা থেকেই। ভারতীয় স্টেট ব্যাংকের প্রবেশনারি অফিসার হিসেবে কলকাতায় নিযুক্ত হলেন সি ভি আনন্দ বোস।সেই ব্যক্তিই আজ রাজ্যপালের দায়িত্ব সামলাচ্ছেন। দীর্ঘদিন ধরে প্রশাসনিক ও রাজনীতির সঙ্গে জড়িয়ে রয়েছেন আনন্দ।

পাশাপাশি শিক্ষা, কৃষি, বন, শ্রম দফতরে আধিকারিক হিসেবে নিযুক্ত ছিলেন। বরাবরী প্রাক্তন রাজ্যপাল ধন খড়র এর সঙ্গে রাজ্য সরকারের সঙ্গে বনিবনা হতো না। একাধিকবার রাজ্যপাল পরিবর্তনের জন্য প্রধানমন্ত্রী থেকে শুরু করে তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দর কাছে আবেদন করেছিলেন।

শেষমেষ ধন খড় উপরাষ্ট্রপতি পদে নিযুক্ত হওয়ার পর অস্থায়ী রাজ্যপাল হিসেবে লা গণেশান পর এ রাজ্যের রাজ্যেপাল হিসাবে সি ভি আনন্দ বোস দায়িত্বভার নেন। মুখ্যমন্ত্রী সঙ্গে রাজ্যপালের ‘সুসম্পর্ক ‘ভালো হওয়ায় বিষয়টিকে ভালো চোখে দেখছেনা বঙ্গ বিজেপির একাংশ। আর ঠিক সেই কারণেই কি বুধবার রাজভবনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে রাজ্যপালের কাছে একাধিক নালিশ করে পাল্টা চাপ সৃষ্টি করার কৌশল নিলেন শুভেন্দু অধিকারীও সুকান্ত মজুমদার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!