ফেব্রুয়ারীতে বড় চমক! বঙ্গে কি রথযাত্রা?

0 0
Read Time:3 Minute, 27 Second

নিউজ ডেস্ক :লোকসভা ভোটের বাদ্য বাজতেই বি জে পির রথযাত্রার ভাবনা। কোর কমিটির বৈঠকের আগে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, ‘জনসংযোগের লক্ষ্যে লোকসভা ভোটকে মাথায় রেখে রথযাত্রার কথা ভাবা হচ্ছে সব ঠিকঠাক থাকলে ফেব্রুয়ারিতে হতে পারে রথযাত্রা। গত বছর ২০২১ এর এই ফেব্রুয়ারিতেই বিধানসভা ভোটের আগে রাজ্যে রথযাত্রা করেছিল বিজেপি।

দলের প্রবাস কর্মসূচিতে অংশ নিতে ৭ এই জানুয়ারি রাজ্যে আসার কথা ছিল নাড্ডার ।১৭ এই জানুয়ারি অমিত শাহের সিউড়ি ও আরামবাগে সভা করার কথা ছিলো। সুকান্তর দাবি ,জাতীয় কর্মসমিতির বৈঠকর জন্য তা পিছিয়ে গেলেও, বৈঠকের পরেই ১৯ শে জানুয়ারি রাজ্যে আসছেন নাড্ডা। এরপরেই দফায় দফায় রাজ্যে সভা করতে আসবেন মোদী,শাহরা।

দলের কোর কমিটির এক সদস্য বলেন,’রাজ্যে ফেব্রুয়ারীতে রথযাত্রার শুরু হলে সেই কর্মসূচির সূচনা করতেই পারেন মোদি, শাহরা। রথযাত্রার পরিকল্পনা সেই বিষয়টিকে অবশ্যই মাথায় রাখা হবে’।

তৃণমূল নেতা তাপস রায়ের মতে,’ বন্দে ভারত বা উন্নয়নের ঘোষণা দিয়ে বিজেপি লোকসভার বইতরণী পেরোতে পারবে না। সেই কারণেই রথ যাত্রার নামে এই রাজ্যে ফের ধর্মীয় মেরুকরণের চেষ্টা হবে। যদিও এই রাজ্যে সেটা সফল হবে না ‘।যদিও বিজেপির মুখপাত্র সমীক ভট্টাচার্য বলেন,’ রথযাত্রার বিজেপির রাজনীতিতে নতুন কিছু নয়।

তৃণমূলের সাগর যাত্রা শুরু হয়ে গেছে, চাটাই চলে গেছে সাগরে। বিজেপি যাই করুক, মানুষ তৃণমূলকে আর বিশ্বাস করবে না’।বাম, কংগ্রেসের মতে, বিজেপির ডিসেম্বর হুশিয়ারি শেষ। দুর্নীতি আর আইনশৃঙ্খলার প্রশ্নে জেরবার তৃণমূল, অন্যদিকে সাংগঠনিকভাবে বেহাল অবস্থা বিজেপি।

এ রাজ্যে ২০১৯ এর লোকসভা ভোটের আগে রথযাত্রা করতে চেয়েছিল বিজেপি। রথযাত্রাকে কেন্দ্র করে রাজ্যে আইন শৃংখলার অবনতি হতে পারে এই আশঙ্কা করে অনুমতি দেয়নি রাজ্য। শেষ পর্যন্ত সুপ্রিম কোর্টে গিয়েও দাবি আদায় করতে পারেনি বিজেপি। শেষমেষ আদালতের নির্দেশে শর্তসাপেক্ষে রথে ছাড়পত্র দিতে বাধ্য হয় রাজ্য।৬ ফেব্রুয়ারী নবদ্বীপ থেকে সেই রথের সূচনা করেন নাড্ডা।কিন্তু আদালত আর প্রশাসনের গেরোয় রথযাত্রার রাজনৈতিক ফায়দা তুলতে ব্যর্থ হয় বিজেপি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!