বিজেপির সভাপতির মুখে মমতার স্লোগান!

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক::মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে বারবার বিজেপি দলীয় স্লোগান দিয়েছে। এমনকী সরকারি অনুষ্ঠানেও উঠেছে বিজেপির ‘জয় শ্রীরাম’ স্লোগান। এবার একেবারে উলটপুরাণ! খোদ বিজেপির সভপাতির মুখেই কি না শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের স্লোগান।

বঙ্গ রাজনীতিতে ফের স্লোগান নিয়ে অস্বস্তি তৈরি হল। বিজেপির জয় শ্রীরামের পাল্টা মমতা বন্যোতিপাধ্যায় বা তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রীরা যে স্লোগান ব্যবহার করেন, তা শোনা গেল বিজেপরি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার মুখে।

নদিয়ার বেথুয়াডহরিতে সভা করছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। বাংলায় পঞ্চায়েতের মুখে তাঁর এই সভায় তিনি তাৎপর্যপূর্ণভাবে বাংলায় খানিক বক্তব্য রাখার চেষ্টা করেন। আর তা করতে গিয়েই বিপত্তি বাধে। তখনই নাড্ডাজির মুখে উঠে আসে মমতার স্লোগান।

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও বাংলায় এসে বাংলায় কথা বলতে শোনা গিয়েছিল। দু-চারটে বাংলা কথা বলে তাঁরা বঙ্গবাসীর মনোরঞ্জনের চেষ্টা করেছেন কিংবা বাংলার আপন হয়ে উঠতে চেয়েছে। এবার তাঁদেরই পদাঙ্ক অনুসরণ করলেন বিজেপির সভাপতি জেপি নাড্ডা।

বিজেপি সভাপতি হিসেবে আরও দেড় বছরের মেয়াদ বৃদ্ধি হয়েছে তাঁর। তারপরই বঙ্গ সফরে এসেছ্ন তিনি। এদিন বঙ্গ সফরে এসে নদিয়ার বেথুয়াডহরিতে সভা করেন তিনি। এখানে তিনি তাঁর বক্তব্যের শেষে জয় বাংলা স্লোগান তোলেন। তা শুনে হকচকিয়ে যান বিজেপি নেতা-কর্মীরা।

এ তো মমতা বন্দ্যোপাধ্যায়ের স্লোগান, তা কেন দিচ্ছেন বিজেপি সভাপতি? মুখ চাওয়াচায়ি শুরু হয়ে যায় বিজেপির নেতা-কর্মীদের মধ্যে। এদিন বক্তব্যের একেবারে শেষে তিনি বলেন, “জয় ভারত, জয় বঙ্গাল।” এতদিন তৃণমূল নেতা-নেত্রীদের যে স্লোগান দিতে দেখা গিয়েছে, তা শোনা গেল বিজেপির সভাপতির জেপি নাড্ডার কণ্ঠেও।

বাংলায় এসে বরাবরই বাঙালি আবেগ ছোঁয়ার চেষ্টা করেছেন বিজেপির শীর্ষস্থানীয় নেতা-নেত্রীরা। অন্যরাও এই চেষ্টা করেছেন। বা বাংলা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ভিনরাজ্যে গিয়ে সে রাজ্যের ভাষা বলে আবেগ ছোঁয়ার চেষ্টা করেছেন।

তেমনই এদিনও ভাঙা ভাঙা বাংলায় জেপি নাড্ডাকে কথা বলতে শোনা যায়। জেপি নাড্ডাকে বাংলায় বক্তব্য রাখতে গিয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, পঞ্চায়ে ভোট দুয়ারে তাই সেই আবেগ ছোঁয়ার চেষ্টা চলছে। এবার বিজেপি বাংলার পঞ্চায়েত ভোটে জোর দিতেই এই পন্থা নিয়েছেন। আর তার করতে গিয়েই জয় বাংলা স্লোগান দিয়েছেন। যা এতদিন বিজেপি বলে এসেছে, বাংলাদেশের স্লোগান। বিজেপি তা মমতা বন্দ্যোপাধ্যায়ের স্লোগান বলে মানতে চায়নি আজও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!