কোলকাতায় এসে চে কন্যা উদ্বেলিত

0 0
Read Time:2 Minute, 31 Second

নিউজ ডেস্কঃ বিশ্ব কমিউনিজমের অন্যতম নেতা চে-গেভারা কন্যা ও নাতনি কয়েক দিনের জন্য ভারত সফরে এসে শনিবার কোলকাতায় আসেন। এদিন তিনি বাংলার বুকে দাঁড়িয়ে চে গেভারার আদর্শ বিলিয়ে দেওয়ার পাশাপাশি নিজের মাতৃভাষায় গান গেয়ে শোনান।

সম্প্রতি ভারত সফরে এসেছেন প্রয়াত কমিউনিস্ট চে গেভারার কন্যা ও নাতনি। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সংবর্ধনার পর এদিন হুগলির উত্তরপাড়ায় বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয় তাঁকে নিয়ে। এদিন তিনি একাই এসেছিলেন।

হুগলির উত্তরপাড়ার গণভভনে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়। শনিবার বালিখাল থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা করে আসা হয় গণভবনে। এদিন চে গেভারার মেয়েকে দেখার জন্য বহু বামপন্থী সমর্থক হাজির হয়েছিলেন। তাঁদের উচ্ছ্বাস ছিল নজরে পড়ার মতো। ভারতের বামপন্থীদের কাছে চে চিরকাল কমিউনিস্ট শক্তির উৎস। চে বিশ্ব কমিউনিজমের একজন মাইস্টোন।

উচ্ছ্বসিত বাঙালিকে দেখে চে কন্যা অত্যন্ত খুশি। উত্তরপাড়া সংবর্ধনা দেওয়ার পর মঞ্চে দাঁড়িয়ে চে-কন্যা বলেন, তিনি এত মানুষের উৎসাহ দেখে আপ্লুত হয়ে গিয়েছেন। এ দেশেও তাঁর বাবাকে যে এত মানুষ ভালোবাসেন, তা তিনি এখানে না এলে জানতেই পারতেন না।



 আপনারা আমার বাবার ছবি বুকে নিয়ে চলছেন। আমি বলব, ছবির সঙ্গে তাঁর আদর্শকে মেনে চলুন। তাঁর মতাদর্শ ছড়িয়ে দিন সবার মধ্যে। ভারত সফরে এসে তিনি সবার প্রথম গিয়েছিলেন কেরলে। তারপর তামিলনাড়ু হয়ে তিনি পশ্চিমবঙ্গে এসে পৌঁছেছেন। সারা ভারত শান্তি ও সংহতি সংস্থা এবং ন্যাশনাল কমিটি ফল সলিডারিটি উইথ কিউবার ডাকেই তাঁরা ভারতে সফরে এসেছেন। তাঁদেরকে ঘিরে একাধিক সাংস্কৃতিক অনুষ্ঠান হচ্ছে।
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!