উত্তপ্ত ভাঙড়ের উত্তাপ বাড়িয়ে দিল ‘জমিরক্ষা কমিটি’

0 0
Read Time:2 Minute, 55 Second

নিউজ ডেস্ক::ভাঙর আর কিছুতেই শান্ত হচ্ছে না। ভাঙড়ের বিধায়ক এখন জেলে। সেই অবস্থায় ফুরফুরা শরীফের নেতৃত্ব প্রচন্ড ক্ষুব্ধ। তারা ইতিমধ্যেই বুধবার শান্তি মিছিলের ডাক দিয়েছে। এর মধ্যেই মঙ্গলবার নতুন করে উত্তাপ তৈরি হলো ভাঙড়ে। মঙ্গলবার আবাস যোজনা নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে পোলেরহাট পঞ্চায়েত এলাকায় বিক্ষোভ দেখাল ‘জমি জীবিকা বাস্তুতন্ত্র রক্ষা কমিটি’। প্রায় চার ঘণ্টা পথ অবরোধ করে রাখা হয়। বিকেলে প্রত্যাহার করা হয় সেই অবরোধ।

কমিটির নেতা মির্জা হাসান জানান, আবাস যোজনা নিয়ে ব্যাপক দুর্নীতি হয়েছে। তাতে জড়িত পঞ্চায়েত কর্মীরাও। তৃণমূল যদিও অভিযোগ অস্বীকার করেছে। সারা বাংলা জুড়েই চলেছে আবাস যোজনার দুর্নীতি নিয়ে প্রতিবাদ। এবার ভাঙড়ে তা নতুন মাত্রা পেলো।

কিছু বোঝার আগেই সঙ্গবদ্ধ হয়ে ভাঙড়ে সমবেত হয় ভূমি রক্ষা কমিটির সদস্যরা। মঙ্গলবার সকালে ভাঙড়ে পোলেরহাট পঞ্চায়েত এলাকায় পাওয়ার গিটের সামনে বিক্ষোভ দেখায় ‘জমি জীবিকা বাস্তুতন্ত্র রক্ষা কমিটি’। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। মির্জা জানান, পোলেরহাট পঞ্চায়েত দীর্ঘ দিন ধরে বন্ধ রাখা হয়েছে। আবাস যোজনা ঘিরে ব্যাপক দুর্নীতি। পঞ্চায়েত কর্মীরাও জড়িত এই দুর্নীতির সঙ্গে। প্রশাসন এ সব সমস্যার সমাধান না করলে তাদের আন্দোলন আরও জোরালো করা হবে বলে হুমকি দিয়েছে তারা। প্রমাদ গুনছেন শাসকদল। সঙ্গতভাবেই ময়দানে নেমে পড়েছে শাসকদল। তৃণমূল ওই অভিযোগ মানেনি।

দলের যুবনেতা হাকিমুল ইসলাম বলেন, ‘‘ওই কমিটি মানুষের সমর্থন হারিয়েছে। প্রশাসনের উপর চাপ তৈরি করার চেষ্টা করছে। যা আমরা অত্যন্ত হাস্যকর বলে মনে করি। পোলেরহাট অঞ্চলের মানুষ তৃণমূল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছে।’’ কিন্তু প্রতিবাদের চেহারা দেখে যথেষ্ট চিন্তিত প্রশাসন। অল্প সময়ের মধ্যে এই বিপুল জমায়েত প্রশাসনকে চিন্তায় ফেলেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!