খেলো ইন্ডিয়া গেমস 2023-এর রেজিস্ট্রেশন, ভেন্যু ও শেষ তারিখ

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্ক : খেলাধুলা আমাদের জীবনে অত্যন্ত গুুত্বপূর্ণ ভূমিকা পালন করে।এটা আমাদের শরীর তথা মনকে সুস্থ রাখে।আর শুধুমাত্র একজন সুস্থ ও ফিট ব্যক্তিই আমাদের জাতিকে একটি শক্তিশালী জাতি হিসেবে গড়ে তুলতে অবদান রাখতে পারে।
খেলো ইন্ডিয়া গেমস একটি ক্রীড়া অনুষ্ঠান।এটির প্রাথমিক উদ্দেশ্য হল ভারতকে একটি মহান ক্রীড়া দেশ হিসেবে প্রতিষ্ঠিত করা।


এটি যুবকদের মধ্যে খেলাধুলার প্রতি উদ্দীপনা জাগায় এবং তাদের খেলাধুলায় আরো অংশগ্রহন করতে অনুপ্রাণিত করে।
এই গেমের পঞ্চম সংস্করণ মধ্যপ্রদেশের ভোপালে অনুষ্ঠিত হবে।এতে 27টি গেম অন্তর্ভুক্ত থাকবে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান গেমের এই সর্বশেষ সংস্করনের জন্য সঙ্গীত,মাসকট এবং উজ্জ্বল মশাল উন্মোচন করেছেন।এবারে যে নতুন গেমগুলো যুক্ত করা হয়েছে সেগুলি হল, কায়াকিং, রোয়িং, ক্যানোয়িং এবং ক্যানো স্ল্যালম। এই স্পোর্টস গেমের সঙ্গীত হল ” হিন্দুস্তান কা দিল ধড়কা দে”।


গেমগুলি মধ্যপ্রদেশে 30 শে জানুয়ারি 2023 থেকে 11 ফেব্রুয়ারি 2023 পর্যন্ত অনুষ্ঠিত হবে। মধ্যপ্রদেশের ৮ টি জেলায় খেলা হবে।এই মেগা স্পোর্টস ইভেন্টে 6000 -র ও বেশি ক্রীড়াবিদ অংশগ্রহণ করবেন বলেই মনে করা হচ্ছে।


রেজিস্ট্রেশন এই ইভেন্টে ,6000 টিরও বেশি ক্রীড়াবিদ অংশগ্রহণ করবে এবং রাজ্যের ৪ টি জেলায় মোট 23 টি ইভেন্ট অনুষ্ঠিত হবে।এই ক্রীড়া ইভেন্টে 1000 টিরও বেশি জাতীয় কর্মকর্তা এবং 300 আন্তর্জাতিক কর্মকর্তা তাদের পরিষেবা প্রদান করবেন। এই গেমের জন্য নিবন্ধন করার জন্য আপনাকে nsrs.kheloindia.gov.in – এ ফর্মটি পূরণ করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!