নিজের কলেজে বাগদেবীর আরাধনায় হাজির মমতা বন্দ্যোপাধ্যায়

0 0
Read Time:4 Minute, 13 Second

নিউজ ডেস্কঃ প্রজাতন্ত্র দিবসের পাশাপাশি আজ সরস্বতী পুজোও। যাকে বলা হয় বাঙালির ভ্যালেন্টাইনস ডে। স্কুল কলেজ তো বটেই অধিকাংশ বাড়িতেও আজ বাগদেবীর আরাধনা হচ্ছে। এদিন প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান সেরে হঠাৎ করেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে গিয়েছিলেন তাঁর কলেজে। যোগমায়া দেবী কলেজে সরস্বতী পুজোর অনুষ্ঠানে হাজির হন তিনি। হঠাৎ মুখ্যমন্ত্রীকে কলেজে দেখে চমকে গিয়েছিলেন পড়া থেকে অধ্যাপকরা।

আজ প্রজাতন্ত্র দিবসের পাশাপাশি সরস্বতী পুজোও। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠােন যখন সকলে ব্যস্ত তখন বাংলার ঘরে ঘরে পুজো করা হচ্ছে বাগদেবীর। সব স্কুল কলেজেও চলছে বাগদেবীর আরাধনা। বছরের এই দিনটাকে বলা হয়ে থাকে বাঙালির ভ্যালেন্টাইনস ডে।

কারণ যেদিনটায় ভ্যালেন্টাইস ডে সেলিব্রেশন তার থেকে সরস্বতী পুজোর দিন বেশি করে বাঙালিরা প্রেম নিবেদন করে থাকে। সব স্কুল কলেজে প্রজাতন্ত্র দিবস উদযাপনের পাশাপাশি সরস্বতী পুজোও উদযাপন করা হচ্ছে।

সরস্বতী পুজো সব কলেজেই হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ হঠাৎই তাঁর নিজের কলেজে হাজির হয়েছিলেন। দক্ষিণ কলকাতার যোগমায়াদেবী কলেজের ছাত্রী ছিলেন তিনি। সেখান থেকে ছাত্র আন্দোলন করেই রাজনীতিতে হাতে খড়ি তার।

তারপরে দীর্ঘ পথ পেরিয়ে আজ তিনি মুখ্যমন্ত্রী। হঠাৎই আজ সেই যোগমায়া দেবী কলেজে হাজির হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে দেখে চমকে গিয়েছিলেন পড়ুয়া থেকে অধ্যাপকরাও। কলেজের সরস্বতী ঠাকুর দেখেন তিনি। সকলের অনুরোধে পড়ুয়াদের সঙ্গে রবীন্দ্র সঙ্গীতের গলা মেলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যোগমায়া দেবী কলেেজ যাওয়ার আগে মুখ্যমন্ত্রী পৌঁছে গিয়েছিলেন রেডরোডে। সেখানে রাজ্যপালের সঙ্গে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেন তিনি। রাজ্যপাল রেডরোডে পতাকা উত্তোলন করেন। সেনাবাহিনীর অভিবাদন গ্রহন করেন তিনি। মুখ্যমন্ত্রী তাঁর আগে আলিপুর বডিগার্ড লাইনে পুলিশের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ িদয়েছিলেন।

সেখানে পতাকা উত্তোলন করেন তিনি। এদিন রেড রোডে পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধাজ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেডরোডে পুলিশের ৯০১ জনকে বিশেষ সম্মানে সম্মানিত করা হয়।

এদিন সকালেই টুইটারে পড়ুয়াদের সরস্বতী পুজোর শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে গতকাল থেকে তাঁর লেখা কবিতা নিয়ে বিতর্কের পারদ চড়েছে। মুখ্যমন্ত্রীর লেখা কবিতা নিয়ে কটাক্ষ করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাল্টা তাঁকে নিশানা করেছেন শোভনদেব চট্টোপাধ্যায়ও। এই নিয়ে নতুন করে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে শাসক দলের বিরোধ শুরু হয়ে গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!