মহিলাদের আইপিএলের কী নাম দিল বিসিসিআই?

0 0
Read Time:4 Minute, 21 Second

নিউজ ডেস্কঃ মহিলাদের আইপিএলে পাঁচটি ফ্র্যাঞ্চাইজির শহরগুলির নাম জানিয়ে দিল বিসিসিআই। একইসঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে কারা সেই দলগুলি কিনেছে। আমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির সর্বাধিক দর উঠেছে কিনেছে আদানি গোষ্ঠী। দিল্লি ও মুম্বইয়ের ফ্র্যাঞ্চাইজি দুটি কিনেছে দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্সের কর্ণধাররাই। মহিলাদের আইপিএলে থাকছে আরসিবির দলও।

মহিলাদের আইপিএলের নাম বিসিসিআই দিয়েছে উইমেন্স প্রিমিয়ার লিগ বা ডব্লুপিএল (WPL)। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে প্লেয়ারদের নিলাম হবে। এখনও ক্রীড়াসূচি জানানো হয়নি। তবে ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে উল্লেখ, মার্চের ৪ তারিখ শুরু হয়ে ২৪ তারিখ পর্যন্ত পারে ডব্লুপিএল।

ফেব্রুয়ারির ১০ তারিখ থেকে ২৬ তারিখ পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় রয়েছে মহিলাদের টি ২০ বিশ্বকাপ। এরপর ডব্লুপিএল শেষে আইপিএল শুরু করতে হবে। ফলে ডব্লুপিএলের প্রথম সংস্করণের জন্য বড় উইন্ডো পাওয়া যাচ্ছে না।

ডব্লুপিএলের খেলা এমন কয়েকটি মাঠে হবে যেখানে আইপিএলের ম্যাচও হবে। ফলে আইপিএল শুরুর সপ্তাহখানেক আগে মহিলাদের আইপিএল শেষ করার পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের। যাতে আইপিএলের সময় পিচ বা আউটফিল্ড তৈরিতে কোনও অসুবিধা না হয়।

আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল জানিয়েছেন, কতগুলি মাঠে খেলা হবে তার পাশাপাশি ক্রীড়াসূচি তৈরির প্রক্রিয়াও চলছে। এক না একাধিক জায়গায় মহিলাদের আইপিএলের প্রথম সংস্করণের খেলাগুলি হবে তা এখনও চূড়ান্ত করতে পারেননি বোর্ডকর্তারা।

যদিও প্রাথমিকভাবে জানা গিয়েছিল, মুম্বইয়ে যেহেতু তিনটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম রয়েছে এবং ভারত ও অস্ট্রেলিয়ার মহিলা দলের সিরিজ নিয়ে যে আগ্রহ চোখে পড়েছে তাতে বাণিজ্যনগরীতেই ডব্লুপিএল হতে পারে।

উইমেন্স প্রিমিয়ার লিগের পাঁচটি দল বিক্রি করে বিসিসিআইয়ের কোষাগারে ঢুকেছে ৪৬৬৯.৯৯ কোটি টাকা। যার মধ্যে ৯০১ কোটি টাকা দিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড বেঙ্গালুরু দলটির ফ্র্যাঞ্চাইজি কিনেছে। এতে উচ্ছ্বসিত বিরাট কোহলি।

তিনি টুইটারে লিখেছেন, আমি অত্যন্ত রোমাঞ্চিত যে আমার দল মহিলা প্রিমিয়ার লিগে বেঙ্গালুরু দলটির মালিকানা দখলে নিতে সক্ষম হয়েছে। রেড অ্যান্ড গোল্ড জার্সি পরা আমাদের মহিলাদের দলকে চিয়ার করতে বা উৎসাহ প্রদান করতে মুখিয়ে রয়েছি।

উল্লেখ্য, আমেদাবাদের দলটি ১২৮৯ কোটি টাকায় কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। ৯১২.৯৯ কোটি টাকায় ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড কেনে মুম্বই ফ্র্যাঞ্চাইজি। ৮১০ কোটি টাকায় জেএসডব্লু জিএমআর ক্রিকেট প্রাইভেট লিমিটেড ৮১০ কোটি টাকায় দিল্লি দলটির মালিকানা নিয়েছে। ক্যাপ্রি গ্লোবাল হোল্ডিংস প্রাইভেট লিমিটেড ৭৫৭ কোটি টাকায় লখনউয়ের মালিকানা নিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!