হাওড়া-পুরী রুটে ছুটবে Vande Bharat Express

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক::ইতিমধ্যে একটি বন্দেভারত এক্সপ্রেস (vande bharat express) পেয়েছে বাংলা। যা কিনা প্রত্যেকদিন হাওড়া-জলপাইগুড়ি রুটে ছুটছে। গত কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ভারতের সেমি বুলেট ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও এই ট্রেনের উদ্বোধনের পর থেকেই একাধিক বিতর্ক তৈরি হয়েছে।

কখনও রাজ্য তো কখনও রাজ্যের বাইরে থেকে পাথর ছোঁড়া হয়েছে। আবার কখনও এই বুলেট ট্রেনের (Indian Rail) যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতারা।

আর এর মধ্যেই ফের আরও একটি বন্দেভারত পেতে চলেছে বাংলা। এমনটাই জোর গুঞ্জন। জানা যাচ্ছে, দ্বিতীয় বন্দেভারত ট্রেনটি পুরী এবং হাওড়ার মধ্যে চলবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে লাইনের কাজও নাকি শুরু হয়ে গিয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী মাস অর্থাৎ ফেব্রুয়ারি মাসেই দ্বিতীয় বন্দেভারত বাংলা পেয়ে যাবে বলে মনে করা হচ্ছে। পুরী বাঙালিদের অন্যতম পর্যটন ক্ষেত্রে। বছরের সবসময়েই ট্রেনে যাওয়া পাওয়াটা চ্যালেঞ্জের হয়ে দাঁড়ায়। এই অবস্থায় এই রুটেই দ্বিতীয় বন্দে ভারতটি চালাতে চায় ভারতীয় রেল।

তবে সময় কিংবা কখন এই ট্রেন ছাড়বে সেই বিষয়ে এখনও পর্যন্ত কোনও তথ্য পাওয়া যায়নি। তবে হাওড়া-পুরির মধ্যে স্টপেজ খুবই কম থাকবে বলেই জানা যাচ্ছে। মাত্র পাঁচ থেকে ছয় ঘন্টার মধ্যেই পুরী কিংবা হাওড়া পৌঁছে দেবে নয়া এই বন্দেভার‍ত। মাঝে শুধু ভুবনেশ্বর সহ আরও একটি স্টেশনে বন্দেভারত স্টপেজ দিতে পারে বলে মনে করা হচ্ছে। মূলত পর্যটন ক্ষেত্রগুলিতে আরও বেশি করে যাতে পর্যটক যেতে পারে সেদিকে তাকিয়েই এহেন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

শুধু তাই নয়, এই সেমি বুলেট চালু হলে দিনের দিনেই পুরির জগন্নাথ মন্দিরে পুজো দিয়ে চলে আসতে পারবেন যাত্রীরা। বলে রাখা প্রয়োজন, ইতিমধ্যে বেশ কয়েকটি বন্দে ভারত গোটা দেশের বিভিন্ন রুটে চলছে। গত কয়েকদিন আগেই সেকেন্দ্রাবাদ-বিশাখাপত্তনম রুটে ভারতের প্রথম সেমি বুলেট ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী। এরপর জয়পুর রুটে নয়া একটি বন্দেব হারত দেওয়ার কথা ছিল। কিন্তু সেই রুটে বেশ কিছু কাজ বাকি। অনেকটা সময় চলে যাবে। আর তাই হাওড়া -পুরি রুটের জন্যে নবম বন্দেভারত ট্রেনটিকে রাখা হচ্ছে বলেই রেল সূত্রে জানা যাচ্ছে। জই চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরি থেকে ট্রেন সেট পাঠানো হচ্ছে বলে জানা যাচ্ছে। এরপরেই শুরু হবে ট্রায়াল রান। এরপর বাজেটের পরেই এই হাওড়া-পুরী রুটে বন্দেভারতের উদ্বোধন হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি রেলের তরফে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!