মোদী সরকার হিংসুটে: মমতা

0 0
Read Time:4 Minute, 7 Second

নিউজ ডেস্কঃ কেন্দ্রের মোদী সরকারকে হিংসুটে বলে কটাক্ষ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মালদহের সভা থেকে বিজেপি সরকারকে ফের একবার নিশানা করলেন তিনি। মমতা বলেন, রাজ্যের টাকা তুলে নিয়ে যায় কেন্দ্র। তারপর আমাদের টাকা নিয়েই রাজনীতি করে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগস কেন্দ্রীয় সরকার জনকল্যাণমূলক কোনও কাজ করেনি। উন্নয়নমূলক কাজ করছে বাংলা। একদিন এমন সময় আসবে, উন্নয়নের জন্য এই বাংলাকে সেলাম জানাতে হবে। এখন কেন্দ্র শুধু রাজনীতি করছে। প্রকল্পের টাকা দেয় না, শুধু কেন্দ্রীয় টিম পাঠায়।

মমতা বলেন, মোদী সরকার কেন্দ্রীয় দল পাঠিয়ে অশ্বডিম্ব পাবে বাংলা থেকে। উন্নাও, উত্তরপ্রদেশ, গুজরাতে ক’টা টিম পাঠিয়েছে। বাংলায় একটার পর একটা টিম পাঠা্চ্ছে। আমরা যেটুকু পাই তাতেই কাজ করি। মছের তেলে মাছ ভাজি। কিন্তু মানুষকে পরিষেবা দেওয়ার চেষ্টা করি।

কেন্দ্রের মোদী সরকারকে একহাত নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমাদের রাজ্যে ৩০ শতাংশ সংখ্যালঘু মানুষ রয়েছে। সেই সংখ্যালঘুদের স্কলারশিপ বন্ধ করে দিয়েছে কেন্দ্রের সরকার। কেন্দ্রের এই সরকার কিছু করে না। দিল্লির নেতারা ভোটের সময় আসেন, আর কুৎসা করে চলে যান।


মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ফলাও করে জানিয়ে দেন, রাজ্যে যা কাজ আছে, তাতে বাইরে যাওয়ার কোনও প্রয়োজন নেই। সবই রাজ্যে থাকুন, রাজ্যেই আপনি উপযুক্ত কাজ পাবেন। মালদহের সভা থেকে তিনি বলেন, এই জেলায় পাড়ায় পাড়ায় সমাধানে ১৭৫টি প্রকল্পের কাজ হয়েছে। ১০ হাজার জব কার্ড হোল্ডারদের কাজ দেওয়া হয়েছে। অনেকগুলি রাস্তা ও সেতু হয়েছে।

কেন্দ্র আমাদের পাওবনা দেয় না, উল্টে তুলে নিয়ে চলে যায়। তারপর আবার কেন্দ্রীয় টিম পাঠিয়ে দেয়। কেন্দ্রের পয়সা দেওয়ার ক্ষমতা নেই, কিল মারার গোঁসাই। এদিন দিল্লির কুৎসাকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা যদি চোর হই তোমরা ডাকাত। কেন্দ্রের একগুচ্ছ কেলেঙ্কারির কথা বললে আমাদের ভাষা স্তব্ধ হয়ে যাবে।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মতুয়াদের জন্য আমরা সবটাই করেছি। রাজ্যের সরকার বরবার ওদের পাশে আছে। ভুল বুঝবেন না। বিজেপি আপনাদের ভুল বোঝাতে ব্যস্ত। সিএএ দিয়ে ওরা ভুল বোঝাচ্ছে। সমস্ত উদ্বাস্তুদের দলিল দেওয়া হবে। কেউ ব়্চিত হবেন না। এদিন জঙ্গলমহলের পুরুলিয়ার কথাও বলেন তিনি। পুরুলিয়ার ছেলেদের বঞ্চিত করা হয়েছিল। তিনি তাঁদের পাশে দাঁড়িয়েছিলেন।


মমতা বলেন, আমাদের কাছে যখন যেমন টাকা আসে, আমরা মানুষের কাজ করে দিই। আমরা জানি মানুষ আমাদের সঙ্গে আছে। এই সরকারও মানুষের পাশে থাকবে। কোনওদিন কাউকে বঞ্চিত করেনি আমাদের সরকার। কাউকে বঞ্চিত হতে হবে না। আমাদের কাছে সবাই সমান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!