Tripura Election 2023: ত্রিপুরায় বিজেপিকে সুবিধা করে দিচ্ছে তৃণমূল – ইয়েচুরি

0 0
Read Time:2 Minute, 22 Second

নিউজ ডেস্কঃ সারা ভারতের ধর্মনিরপেক্ষ শক্তিকে এক করার একাধিক চেষ্টা ব্যর্থ করেছে তৃণমূল। তাঁদের অবস্থান স্পষ্ট নয়। ফলে বিজেপি বিরোধী শক্তি একসঙ্গে লড়াই করা সম্ভব হচ্ছে না তৃণমূলের জন্য। সিপিআইএমের সর্বভারতীয় সম্পাদক সীতারাম ইয়েচুরি একথা বলেন কোলকাতায়।

সাংবাদিকেরা জনকে চান যদি তৃণমূল বিজেপি বিরোধী শক্তির সঙ্গে হাত মেলায় তাহলে কি লোকসভা নির্বাচনের আগে একে অপরের হাত ধরবে সিপিএম-তৃণমূল? সরাসরি নস্যাৎ না করলেও সীতারামের বক্তব্য, “লোকসভা এবং রাজ্যসভায় তৃণমূলের নীতিই প্রমাণ করে দেয় তারা কোন পক্ষ অবলম্বন করেছে।

ধর্মনিরেপক্ষতার বিরুদ্ধে আওয়াজ ওঠার পরেও যখন চুপ করে থাকে, তখন কী ভাবে তৃণমূলের সঙ্গে হাত মেলাব। তৃণমূলকে নিজেদের অবস্থান স্পষ্ট করতে হবে।” দেশের বিরোধীরা যখন একসঙ্গে রয়েছে, তখন তৃণমূল সেখানে ‘অনুপস্থিত’।

কী এমন ঘটল যে অবস্থান বদলাতে হল? কলকাতার সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি প্রশ্ন সীতারামের। ইয়েচুরি বলেন, আসল কথা তৃণমূল ও বিজেপি পরস্পরের পরিপূরক। এই কারণেই মোদীজীর দু’হাতে দুই লাড্ডুর শ্লোগান।

একই সঙ্গে ত্রিপুরা বিধানসভা নির্বাচনে তৃণমূলের অংশগ্রহণ করা নিয়েও উষ্মা প্রকাশ করেছেন তিনি। তাঁর বক্তব্য, “ত্রিপুরায় বিজেপির সুবিধা করে দিচ্ছে তৃণমূল।” ইয়েচুরি বলেন এটা সবাই জেনে গেছে ত্রিপুরায় বামেদের ভোট কেটে বিজেপিকে আবার শাসনভার তুলে দেওয়ার জন্যই তৃণমূল ত্রিপুরায় প্রার্থী দিচ্ছে। ওখানেও হয়তো তৃণমূলের কোনো বাধ্য-বাধকতা আছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!