গুলাম নবি আজাদ কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ !

0 0
Read Time:4 Minute, 0 Second

নিউজ ডেস্ক::কংগ্রেস ছেড়ে তিনি নতুন দল গড়েছেন। আর তারপর প্রথমবার এলেন কলকাতায়। কলকাতায় এসেই তিনি এই তিলোত্তমা শহর ও শহরের বর্তমান রূপকার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন। তিনি বলেন, দেশের সবথেকে নোংরা শহরের তালিকায় থাকা কলকাতা এখন স্বচ্ছতম শহর হয়ে উঠেছে।

যিনি কলকাতার এমন খুল্লামখুল্লা প্রশংসা করলেন তিনি আর কেউ নন, তিনি হলেন গুলাম নবি আজাদ। কিছুদিন আগেই তিনি কংগ্রেস ছেড়ে কাশ্মীরে নতুন দল গড়েছেন। ডেমোক্রেটিক আজাদ পার্টির সুপ্রিমো রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় ফের কংগ্রেসে ফিরে যাবেন এমন জল্পনা চলছিল, কিন্তু তা হয়নি।

গুলাম নবি আজাদ ইত্যবসরে কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন। তাঁর মুখে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা আবার জাতীয় রাজনীতিতে অন্য সমীকরণের জন্ম দিল ২০২৪ নির্বাচনের আগে। গুলাম নবি বলেন, কলকাতাকে একেবারে বদলে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতাকে তিলোত্তমা করে গড়ে তোলার পাশাপাশি তৃণমূল আমলে যে শহরে যানজট নিয়ন্ত্রণেরও উন্নতি হয়েছে তা জানালেন আজাদ। এ জন্য মুখ্যমন্ত্রীকে সম্পূর্ণ কৃতিত্ব দিয়ে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, কলকাতাকে দেশের স্বচ্ছতম শহর হিসেবে গড়ে তোলার জন্য আমি পূর্ণ কৃতিত্ব দেব মমতা বন্দ্যোপাধ্যায়কে।

এদিন কলকাতায় এসে গুলাম নবি আজাদ বলেন, আমি কলকাতায় আসছি প্রায় ৪৫ বছর ধরে। যুব কংগ্রেসের সময় থেকে আমি কলকাতায় আসছি। তখন কলকাতা ছিল দেশের নোংরা শহরের মধ্যে একটি। এখন সেটা সম্পূর্ণ বদলে গিয়েছে। তার জন্য অবশ্যই কৃতিত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের।
আগে কলকাতা দেশের সবচেয়ে নোংরা শহরগুলির মধ্যে একটি ছিল। আজ সেটা বদলে গিয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি কলকাতা পুরসভা ও কলকাতা পুরসভার কাউন্সিলরদেরও কৃতিত্ব দিয়েছেন তিনি। তিনি বলেন, কলকাতা এখন অনেক বেশ নিয়মানুগ। এজন্য ট্রাফিক পুলিশকেও কৃতিত্ব দিতে হবে। আর কলকাতার স্বাস্থ্য ব্যবস্থারও তিনি ভূয়সী প্রশংসা করেছেন। কলকাতার স্বাস্থ্য পরিকাঠামোও যে দেশের অন্যতম সেরা, তার জন্য প্রশংসাও প্রাপ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এখন প্রশ্ন হল, হঠাৎ কেন মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন। অরাজনৈতিক মঞ্চ হলেও আজাদ মমতার প্রশংসা করলেন। আসলে তিনি রাজনৈতিকভাবে বেশ প্যাঁচে পড়েছেন। কংগ্রেস ছেড়ে নতুন দল গড়েও তিনি বিশেষ সুবিধা করতে পারেননি। এখন তিনি কি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সুসম্পর্ক গড়ে জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিক হয়ে উঠতে চাইছেন?

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!