প্রধান সচিব নন্দিনী চক্রবর্তীকে অব্যাহতি রাজভবনের

0 0
Read Time:4 Minute, 28 Second

নিউজ ডেস্ক::রাজভবন অব্যাহতি দিল রাজ্যপাল সিভি আনন্দ বোসের প্রধান সচিব নন্দিনী চক্রবর্তীকে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে বৈঠকের ৪৮ ঘন্টার মধ্যে হওয়া এই সিদ্ধান্তের পিছনে রাজনীতির গন্ধই পাচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে রাজভবন সূত্রে খবর, রাজ্যপাল সিভি আনন্দ বোস, তাঁর টিমকে নতুন করে সাজাতে চান।

রাজ্যপালের প্রিন্সিপাল সেক্রেটারি নন্দিনী চক্রবর্তীকে সরিয়ে দেওয়া হচ্ছে, এমনটাই জানা গিয়েছে। সেই জায়গায় কাকে আনা হচ্ছে, তা অবশ্য জানা যায়নি। তবে রাজভবনে রাজ্যপাল নতুন টিম তৈরি করতে চলেছেন, সেই কারণেই নন্দিনী চক্রবর্তীকে সরানো হচ্ছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত বলে রাখা ভাল জগদীপ ধনখড় যখন রাজ্যপাল হয়ে রাজ্যে এসেছিলেন, তখনও তিনি রাজভবনের জন্য নিজের টিম তৈরি করেছিলেন।

শিল্প-সহ রাজ্যের একাধিক গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব সামলেছেন নন্দিনী চক্রবর্তী। তাঁকেই গত অগাস্টে লা গণেশন অস্থায়ী রাজ্যপাল হওয়ার পরে প্রধান সচিব করা হয়েছিল। আগেকার রাজ্যপাল জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি হওয়ার পরে তাঁর প্রধান সচিব সুনীল গুপ্তাকে উপরাষ্ট্রপতির প্রধান সচিব করে নিয়ে যান। সেই সময় রাজ্য প্রশাসনের অনেকে মনে করেছিলেন রাজ্যের সঙ্গে রাজ্যপালের সুসম্পর্ক বজায় রাখতেই একজন দক্ষ আধিকারিককে রাজভবনে পাঠানো হয়েছে। বলে রাখা ভাল তারপর থেকে এখনও পর্যন্ত রাজ্য-রাজ্যপালের সংঘাত দেখা যায়নি।

সিভি আনন্দ বোস রাজ্যের রাজ্যপাল হয়ে আসার পর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছেন। তাঁকে বাজপেয়ীর সঙ্গে তুলনা করেছিলেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী রাজ্যপালকে রসগোল্লার হাঁড়ি যেমন পাঠিয়েছেন, অন্যদিকে সরস্বতী পুজোয় বাংলা শিখতে আগ্রহী রাজ্যপালের হাতে খড়ির প্রতীকী বন্দোবস্ত হয়েছিল রাজভবনে। যা নিয়ে রাজ্যপালকে নিশানা করেছিলেন রাজ্য বিজেপির নেতারা। তাঁরা বলেছিলেন, নবান্নের হয়ে রাজভবন থেকে কালকাঠি নাড়ছেন নন্দিনী চক্রবর্তীই।

শনিবার সকালে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে ঘন্টা দুয়েক বৈঠক করেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। সেই সময় তিনি একটি অভিযোগপত্র তুলে দিয়েছিলেন রাজ্যপালের হাতে। তারপরে ওইদিন বিকেলেই সেই সাক্ষাতের কথা উল্লেখ করে রাজভবনের তরফে বিবৃতি দেওয়া হয়। সেখানে বেশ কয়েকটি বিষয় নিয়ে রাজ্যপাল নিজের কড়া অবস্থানের কথা জানিয়েছিলেন। রাজভবনের তরফে বলা হয়েছিল রাজ্যপাল গত দুমাসের অভিজ্ঞতায় দেশের সংবিধান রক্ষা, আইনের শাসন এবং বাংলার মানুষের উন্নয়নের লক্ষ্যে কাজ করার কথা জানিয়েছিলেন। সেখানেই রাজ্যপাল পঞ্চায়েত নির্বাচনে আগামা সন্ত্রাসের আশঙ্কা করেছিলেন। পাশাপাশি রাজভবনের বিবৃতিতে বলা হয়েছিল আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে। আর এই বিবৃতির ২৪ ঘন্টার মধ্যে রাজভবন থেকে অব্যাহতি দেওয়া হল প্রধান সচিব নন্দিনী চক্রবর্তীকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!