শিক্ষক পদের জন্যে কয়েক হাজার নিয়োগের আবেদন শুরু!

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক::শিক্ষক কিংবা শিক্ষিকা হিসাবে যারা কাজ করতে চাইছেন তাঁদের জন্যে বড় খবর। প্রতিবেশী অসমে একাধিক শূন্যপদের জন্যে নিয়োগ হবে। লোয়ার প্রাইমারি এবং আপার প্রাইমারি স্কুলে অ্যাসিটেন্ট শিক্ষক পদের জন্যে নিয়োগ করা হবে। অসমের প্রাথমিক শিক্ষা দফতরের তরফে বিস্তারিত জানিয়ে ইতিমধ্যে বিজ্ঞপ্তি (Govt Teacher) দেওয়া হয়েছে। কীভাবে কোথায় আবেদন করবেন সমস্ত কিছু এই প্রতিবেদনে আলোচনা করা হল।

তবে এখনও এই শূন্যপদের জন্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়নি। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে এই শূন্যপদের জন্যে আবেদন প্রক্রিয়া শুরু হবে। আর তা আগামী ১ লা মার্চ পর্যন্ত চলবে বলে ইতিমধ্যে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে বলা হয়েছে। অসমের প্রাথমিক শিক্ষা দফতরের তরফে ইতিমধ্যে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আবেদনের আগে ভালো ভাবে তা পড়ে নিতে হবে। এজন্যে এই লিঙ্কে- https://dee.assam.gov.in/files/01_LP-DEE_final_Draft_Modified_Advertisement-A_for_Regular_Teaceher_of_LP_Feb_2023.pdf ক্লিক করতে হবে।

তবে এই পদের জন্যে আবেদন করতে হলে অনলাইনের মাধ্যমে তা করতে হবে। এজন্যে অসম প্রাথমিক শিক্ষা দফতরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে করতে হবে। এছাড়াও এই লিঙ্কে- dee.assam.gov.ইন – ক্লিক করেও এই শূন্যপদের জন্যে আবেদন করা যাবে।

সে রাজ্যের শিক্ষা দফতরের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে প্রাইমারি স্কুলের জন্যে অ্যাসিটেন্ট শিক্ষক হিসাবে ৫ হাজার ৩২০ টি শূন্যপদের জন্যে নিয়োগ করা হবে। এর মধ্যে লোয়ার প্রাইমারিতে ৩ হাজার ৮৮৭ জনকে নিয়োগ করা হবে। অন্যদিকে আপার প্রাইমারিতে ১৪৩৩ টি শূন্যপদের জন্যে নিয়োগ করা হবে। তবে আবেদনের আগে ভালো ভাবে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তইটি পড়ে নিতে হবে।

শিক্ষা দফতরের তরফে দেওয়া নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি অনুসারে অ্যাসিটেন্ট শিক্ষক পদের জন্যে যোগ্য প্রার্থীকে মাসে ১৪ হাজার টাকা থেকে শুরু করে ৭০০০০ টাকা দেওয়া হবে।

নুন্যতম ১৮ বছর থেকেই এই পদের জন্যে আবেদন করা যাবে। তবে সর্বোচ্চ ৪০ বছর পর্যন্ত এই পদের জন্যে আবেদন করা যাবে।

অ্যাসিটেন্ট শিক্ষক-লোয়ার প্রাইমারি— এই পদের জন্যে আবেদন করতে হলে আবেদনকারীকে ক্লাস ১২-এ পাশ করতে হবে। এবং ৫০ শতাংশ মার্কস থাকতেই হবে। এছাড়াও আবেদনকারীকে দুই বছরের ডিএলএড কোর্স থাকতে হবে। অন্যদিকে ডিএলএডে নুন্যতম ৪৫ শতাংশ নম্বঅর থাকিওতে হবে আবেদনকারীর। লোয়ার প্রাইমারি স্কুলে অ্যাসিটেন্ট শিক্ষক পদের জন্যে আবেদন করতে হলে ডিএলএডের পাশাপাশি বিএলএড থাকিতে হবে আবেদনকারীকে। এছাড়াও অসম টিইটি এবং সিটিইটি পরীক্ষায় পাশ করতেই হবে।
সহকারী শিক্ষক, উচ্চ প্রাথমিক- প্রার্থীদের স্নাতক ডিগ্রি থাকতে হবে। এর সাথে D.El.Ed/B.Ed/D.Ed/B.Ed স্পেশাল এডুকেশন করতে হবে। এছাড়াও আসাম TET বা CTET পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!