সাগরদীঘির বিজেপি প্রার্থী দিলীপ সম্পত্তির নজির ভাঙলেও কি অন্য ইতিহাস তৈরী করতে পারবে?

0 0
Read Time:2 Minute, 59 Second

নিউজ ডেস্ক : জানুয়ারি মাসে মুর্শিদাবাদের জঙ্গিপুরের তৃণমূল বিধায়কের বাড়ি , অফিস ও বিড়ি কারখানা থেকে আয়কর দফতর ১১ কোটি টাকা উদ্ধার করে।তখন জানা যায় গত বিধানসভা নির্বাচনে ঘোষিত সম্পত্তি অনুযায়ী জাকির ছিলেন রাজ্যের সবচেয়ে ধনী প্রার্থী।সম্পত্তির পরিমাণ ছিল ৬৭ কোটির বেশি।

মুর্শিদাবাদের সাগরদীঘির উপনির্বাচন সামনেই ,সেই ভোট মনোনয়ন জমা দেওয়া প্রার্থীদের মধ্যে ধনিতম প্রার্থী বিজেপির দিলীপ সাহা। নির্বাচন কমিশনে তিনি হলপনামা জমা দিয়েছেন,তাতে মোট সম্পত্তির পরিমাণ ৪৩ কোটির ও বেশি।

শুধুমাত্র উপনির্বাচনের প্রার্থী নয়,গত বিধানসভা নির্বাচনে বিজেপির সব চেয়ে ধনী প্রার্থী ছিলেন যারা সবাই কে ছড়িয়ে গেছেন ।২০২১ সালের বিজেপি সবচেয়ে ধনী প্রার্থী তাপস যাদব ।তার থেকেও অনকেটা এগিয়ে গেছেন তিনি ।দিলীপের নিজস্ব অস্থাবর সম্পত্তি ৪,২৯,০৮,৮৪২.৪৮ টাকার। আর স্থাবর সম্পত্তি ২৮,৭৫,০০,০০০.০০ টাকার।

দিলীপের স্ত্রী সুস্মিতা সাহার অস্থাবর সম্পত্তি ২,০২,১৫,৫১২.৪০ টাকা এবং স্থাবর সম্পত্তি ৬,৫০,০০,০০০.০০ টাকার। পুত্র সুমন সাহার অস্থাবর সম্পত্তি ৯৫,০৬,৬৫৫.৪৩ টাকা এবং কন্যা স্নেহা সাহার অস্থাবর সম্পত্তি ৯১,৩৯,২৮৪.৬৩ টাকা।

বিজেপি দলের এক রাজ্য নেতা বলেন,পুরো সম্পত্তি টাই তো ঘোষিত । দিলীপ সাহার পারিবারিক ব্যাবসা রয়েছে।তাতেও রাজ্যের প্রাক্তন মন্ত্রীর বান্ধবীর বাড়ি থেকে উদ্ধার হওয়া নগদ অর্থের চেয়ে অনেক কম।

বিজেপি দলের কাছে এটাই একটি চিন্তার বিষয়।গত বিধানসভা নির্বাচনে দলের প্রথম ১২ জন প্রার্থী পরাজিত হয়েছিল,যারা প্রত্যেকেই ঘোষিত সম্পত্তি হিসাবে কোটি টাকার আধিকারিক ছিলেন ।সাগরদীঘির বিজেপি প্রার্থী দিলীপ সাহার কাছে এটাই চ্যালেঞ্জিং বিষয়। সম্পত্তির নজির ভাঙলেও কি দিলীপ এই ভোটের ফলাফলের নজির ভাঙতে পাবে সেটাই দেখার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!