বিজেপি এবার ১০০-র নীচে নেমে যাবে বলে মনে করেন নীতীশ কুমার

0 0
Read Time:4 Minute, 12 Second

নিউজ ডেস্ক::বিজেপি এবার ১০০-র নীচে নেমে যাবে বলে মনে করেন প্রাক্তন জোটসঙ্গী জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমার। ২০২৪-এর লোকসভা নির্বাচনের এক বছর আগে তাই কংগ্রেসকে বিশেষ বার্তা দিলেন তিনি। বিহারের মুখ্যমন্ত্রী শনিবার এক অনুষ্ঠানে যোগ দিয়ে মোদী-জমানার অবসানের পন্থা বাতলে দিলেন।

নীতীশ কুমারের সাফ কথা, বিরোধীরা যদি ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে পারে, তবে বিজেপি ১০০-র নীচে নেমে যাবে। সে জন্য কংগ্রেসকে বিশেষ ভূমিকা পালন করতে হবে। কংগ্রেসকে এগিয়ে আসতে হবে ,বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ করতে। বিজেপির প্রাক্তন জোটসঙ্গী আবারও কংগ্রেসকে অগ্রণী ভূমিকা নেওয়ার কথা বলেন।

বিহারে বিজেপির সঙ্গে জোট করে ২০২০ সালের নির্বাচনে লড়াই করে কুর্সি দখল করেছিলেন নীতীশ কুমার। তারপর দু-বছর যেতে না যেতেই বিজেপির সঙ্গ ছেড়েছেন তিনি। ফের ফিরেছেন মহাজোটে। আরজেডি ,কংগ্রেস ও বামেদের সঙ্গে গাঁটছড়া বেঁধে নীতীশ কুমারের জেডিইউ এখন বিহার শাসন করছে।

তিনি সাফ করে দিয়েছেন, প্রধানমন্ত্রী হওয়ার বাসনা তাঁর নেই। তবে তিনি চান দিল্লির কুর্সি থেকে মোদী শাসনের অবসান ঘটাতে। তাই তিনি বিরোধী জোটকে শক্তিশালী করতে চান। আর কংগ্রেসের নেতৃত্বেই সেই জোট বিজেপিকে হারাতে পারে বলে তাঁর বিশ্বাস। সেই বিশ্বাস নিয়েই তিনি কংগ্রেসকে বার্তা দিয়েছেন।

বিহারের পাটনায় সিপিএমের সাধারণ সম্মেলনে হাজির হয়েছিলেন নীতীশ কুমার-সহ বিরোধী রাজনৈতির দলের সমস্ত নেতারা। সেখানে হাজির ছিলেন কংগ্রেসের প্রতিনিধিরাও। সেই সভাতেই নিজের বক্তব্য রাখার সময় নীতীশ কুমার জোট বার্তা দেন। সবাইকে একযোগে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানান।

নীতীশ কুমার বলেন, আমি চাই বিরোধীদের এক করতে কংগ্রেস দ্রুত উদ্যোগী হোক। উপস্থিত সলমন খুরশিদকে উদ্দেশ্য করে তিনি বলেন, কংগ্রেস যাতে দ্রুত জোটবদ্ধ করে সমস্ত বিরোধী দলকে সেই চেষ্টা করুন। তিনি অনুরোধ করেন সলমন খুরশিদকে। বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবও হাজির ছিলেন সেই অনুষ্ঠানে।

নীতীশ কুমার বলেন, আপনার দলের নেতৃত্ব যদি আমার পরামর্শ মানে এবং বিরোধীরা একসঙ্গে লড়াই করে তবে বিজেপির আসন সংখ্যা কমে ১০০-র নীচে নেমে যাবে। বিরোধীরা এক হলে আপনিও জানেন কী ফল হতে পারে। আমার একমাত্র লক্ষ্য গোটা দেশকে এক করা। যাঁরা ঘৃণা ছড়াচ্ছে তাঁদের হাত থেকে দেশকে মুক্ত করা।

বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ সুপ্রিমো বিজেপি-সঙ্গ ত্যাগ করার পর থেকেই কংগ্রেসের নেতৃত্বে বিরোধী ঐক্য গড়ে তোলার বার্তা দিচ্ছেন। তিনি চাইছেন সমমনোভাবাপন্ন দলগুলিতে এক ছাতার তলায় আনতে। আর তা পারলেই বিজেপি ফুৎকারে উড়ে যাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!