ইডির অভিযান নিয়ে কেন্দ্রকে সতর্ক করল কংগ্রেস

0 0
Read Time:4 Minute, 19 Second

নিউজ ডেস্ক::সামনেই ছত্তিশগড়ের রায়পুরে কংগ্রেসের পূর্ণাঙ্গ অধিবেশন বসতে চলেছে। তার আগে সোমবার ছত্তিশগড়ের বিভিন্ন জায়গায় কংগ্রেস নেতাদের বাড়িতে ইডির তল্লাশি। ইডির তরফে কয়লার ওপরে বাড়তি শুল্ক তছরুপের মামলায় তল্লাশি বলে জানানো হলেও, কংগ্রেস এই ঘটনাকে তৃতীয় শ্রেণির প্রতিহিংসার রাজনীতি বলে বর্ণনা করেছে।

সকাল থেকেই ছত্তিশগড়ের রায়পুর-সহ বিভিন্ন জায়গায় ইডির তল্লাশি অভিযান চলছে। অধিকাংশই হয়েছে কংগ্রেস নেতাদের বাড়ি অফিসে। বিষয়টিকে তৃতীয় শ্রেণির প্রতিহিংসার রাজনীতির সর্বশেষ উদাহরণ বলে বর্ণনা করেছেন কংগ্রেস মুখপাত্র জয়রাম রমেশ।
তিনি বলেছেন, এই অভিযান কতদিন ধরে চলবে, তা তিনি বলতে পারছেন না। তবে এই অভিযানে কংগ্রেস প্রধানমন্ত্রী এবং তার তৃতীয় শ্রেণির প্রতিহিংসা আর হয়রানির রাজনীতির বিরুদ্ধে বুস্টার ডোজ পেয়েছে বলে জানিয়েছেন জয়রাম রমেশ।

মধ্যে মাত্র তিনদিন। তারপরেই ছত্তিশগড়ের রায়পুরে বসতে চলেছে কংগ্রেয়ের অধিবেশন। এটি ৮৫ তম পূর্ণাঙ্গ অধিবেশন। যা চলবে তিন দিন ধরে। অধিবেশনে অংশ নেবেন সারা দেশ থেকে যাওয়া অন্তত ১০ হাজারের বেশি কংগ্রেস নেতা-কর্মীরা। তবে তার আগে ইডির তল্লাশিকে কটাক্ষ করতে গিয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, এই অভিযানের কোনও প্রভাব কংগ্রেসের অধিবেশনের ওপরে পড়বে না। অধিবেশন নির্ধারিত সময়েই হবে বলে জানিয়েছেন তিনি।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খারগে বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেছেন, গত নয় বছরে ইডি যে অভিযান চালিয়েছে, তার ৯৫ শতাংশই বিরোধী নেতাদের বিরুদ্ধে। আর এর মধ্যে বেশিরভাগটাই কংগ্রেসের বিরুদ্ধে। আর কংগ্রেসের পূর্ণাঙ্গ অধিবেশনের আগে ইডির অভিযানকে বিজেপির কাপুরুষতা বলেও মন্তব্য করেছেন তিনি। কংগ্রেস সভাপতি বলেছেন, ভারত জোড়ো যাত্রায় কংগ্রেসের সাফল্যের পরে বিজেপির অস্বস্তি প্রতিফলিত হতে শুরু করেছে। তিনি বলেছেন, কংগ্রেস দৃঢ়ভাবে গণতন্ত্রকে চূর্ণ করার প্রচেষ্টার মোকাবিলা করবে।

কংগ্রেস যে রাজ্যগুলিতে ক্ষমতায় রয়েছে, সেখানেও তারা (কংগ্রেস) প্রতিশোধ নিতে পারে বলে সতর্ক করেছেন কংগ্রেস মুখপাত্র পবন খেরা। তিনি বলেছেন, কংগ্রেস আগামী দিনে আরও রাজ্যে ক্ষমতায় আসবে। ২০২৪-এর নির্বাচন এগিয়ে আসছে, সেখানেও আবহাওয়া পরিবর্তনের ইঙ্গিত করেছেন তিনি।

ইডির অভিযান নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে নিশানা করেছেন কংগ্রেস সভাপতি খারগে। তিনি বলেছেন, গৌতম আদানির নাম না করেই বলেছেন, যদি সামান্যতম সততা থেকে থাকে, তাহলে বেস্ট ফ্রেন্ডের মেগা স্ক্যামগুলি খতিয়ে দেখা হোক। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেছেন, ইডিকে দিয়ে অভিযান চালিয়ে পূর্ণাঙ্গ অধিবেশনের আগে কংগ্রেস কর্মীদের মনোবলকে ভাঙা যাবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!