একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস

0 0
Read Time:2 Minute, 52 Second

নিউজ ডেস্ক: সকাল থেকে কলকাতা ও আপপাশের এলাকার আকাশ মেঘলা। হাল্কা কুয়াশাও রয়েছে। অন্যদিকে রবিবারের তুলনায় এদিন ন্যূনতম তাপমাত্রা কিছুটা বেড়েছে। মার্চের শুরুতে এই তাপমাত্রা আরও কিছুটা বাড়বে বলেই পূর্বাভাস আবহাওয়া দফতরের। সেই সঙ্গে আবহাওয়া দফতর জানিয়েছে, একদিকে পূর্ব বাংলাদেশের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। অন্যদিকে পশ্চিম হিমালয় অঞ্চলে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা আঘাত হানতে চলেছে।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি সকালের মধ্যে দার্জিলিং ও কালিম্পং-এর কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১ মার্চ বুধবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী কয়েকদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে দিন ও রাতের তাপমাত্রায় তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ বুধবার সকালের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের মতোই আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিনও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে বলা হয়েছে।

এদিন সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অংশত মেঘলা থাকবে। সকালে দিকে হাল্কা কুয়াশা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। রবিবার যা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৩ শতাংশ। মার্চের শুরুতেই কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি ছুঁতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
100 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!