‘আরও বেশি আসনে জয়ের আশা করেছিলাম’: মুখ্যমন্ত্রী মানিক সাহা

0 0
Read Time:3 Minute, 45 Second

নিউজ ডেস্ক : ত্রিপুরাতে বিজেপিই সরকার গঠন করবে! আর এজন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন মানিক সাহা। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনের আগে উত্তর-পূর্বের এই তিন রাজ্য অর্থাৎ ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডে ভোট ছিল বিজেপির কাছে খুবই গুরুত্বপূর্ণ।

বেকারত্ব, মূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্যুকে সামনে রেখে এই ভোট হয়। যদিও মানুষ ফের একবার বিজেপির উপরেই ভরসা রেখেছে। অন্তত ত্রিপুরার ফলাফল এমনটাই ইঙ্গিৎ দিচ্ছে।

আর এরপরেই আত্মবিশ্বাসী মুখ্যমন্ত্রী মানিক সাহার দাবি, বিজেপি আরও একবার সংখ্যাগরিষ্ঠ আসন পেয়ে সরকার গঠন করবে। অন্তত এখনও পর্যন্ত ফলাফল যা সামনে আসছে তাতে ত্রিপুরাতে বিজেপি সরকার গঠন হতে চলেছে বলেও সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন মানিক সাহা। শুধু তাই নয়, এই জয় বিজেপির নেতা-কর্মীদের জয় বলেও ব্যাখ্যা করেছেন তিনি। পাশাপাশি মোদী-শাহকে ধন্যবাদ জানাতেও ভোলেননি মানিক সাহা।

তবে গত বিধানসভা নির্বাচনের থেকে এবার ত্রিপুরায় বিজেপির আসন সংখ্যা অনেকটাই কমেছে। এমনকি মাত্র কয়েকমাসের ব্যবধানে খোদ মানিক সাহার জয়ের মার্জিনও কমেছে। কার্যত টানটান উত্তেজনার মধ্যেই মানিক সাহা জয় পেয়েছেন। কিন্তু কেন এমন অবস্থা? ওই সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, হ্যাঁ এটা সত্যি কথা যে আরও বেশি আসনে জয় আশা করেছিলাম। কিন্তু তা হয়নি। তবে কেন তা হল তা ভোট পরবর্তী পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন মানিক সাহা। তবে শপথের ব্যাপারে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই দাবি তাঁর। এই বিষয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সন গে আলোচনা করেই সিদ্ধান্ত চূড়ান্ত হবে বলে জানিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী।

বলে রাখা প্রয়োজন, এখনও পর্যন্ত যা আপডেট তাতে ৬০ টি বিধানসভার মধ্যে ৩০ টিরও বেশি আসনে জয়ী বিজেপি। গণনা চলছে। তবে টাউন বড়দোয়ালি বিধানসভা কেন্দ্র থেকে এবার নির্বাচনে লড়াই করেছেন মানিক সাহা। ইতিমধ্যে জয় পেয়েছেন। মুখ্যমন্ত্রী। তবে এবার অনেকটাই ভোট কমেছে তাঁর। গত বছর জুন মাসে উপনির্বাচনে মানিক সাহা ৬,১০৪ ভোটে হারিয়েছিলেন কংগ্রেসের আশিস সাহাকে। এবার সেই কেন্দ্র থেকে ৫০ শতাংশ ভোট গিয়েছে মানিকের কাছে। বাম-কংগ্রেস প্রার্থী পেয়েছেন ৪৭ শতাংশ ভোট। তভে এবার নির্বাচনকে কেন্দ্র করে দফায় দফায় ত্রিপুরা উত্তপ্ত হয়ে উঠেছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!