শ্রেয়স আইয়ার নিলেন বড় সিদ্ধান্ত!

0 0
Read Time:4 Minute, 41 Second

নিউজ ডেস্ক::চিকিৎসকরা পরামর্শ দিয়েছিলেন অস্ত্রোপচার করানোর। কিন্তু সেই পথে হাঁটলেন না শ্রেয়স আইয়ার। ক্রিকবাজের প্রতিবেদনে উল্লেখ, ইতিমধ্যেই শ্রেয়স বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে গিয়েছেন। সেখানে রিহ্যাব চলবে। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে আইপিএলের কয়েকটি ম্যাচেও খেলতে চান।

শ্রেয়সকে ভোগাচ্ছে পিঠের চোট। আজ এনসিএতে শ্রেয়সের একটি ইঞ্জেকশন নেওয়ার কথা রয়েছে। তাঁর চোট কতটা সেরেছে সেটা খতিয়ে দেখবেন এনসিএ-র মেডিক্যাল স্টাফরা। শ্রেয়স আইয়ার কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। কিন্তু তিনি মাঠের বাইরে থাকায় আপাতত নীতীশ রানাকে অন্তর্বর্তীকালীন অধিনায়ক ঘোষণা করেছে কেকেআর। নাইটদের সাংবাদিক সম্মেলনে হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত ইঙ্গিত দিয়েছিলেন শ্রেয়সের আইপিএল খেলার সম্ভাবনা সম্পর্কে।

আইপিএল চলবে ২৮ মে পর্যন্ত। তারপর জুনের ৭ তারিখ থেকে লন্ডনের ওভালে শুরু আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ভারত খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। শ্রেয়স আইয়ার ফাইনাল খেলতে মরিয়া। সে কারণেই তিনি অস্ত্রোপচার পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কেন না, অস্ত্রোপচার করালে অন্তত মাস ছয়েকের জন্য তাঁকে মাঠের বাইরে চলে যেতে হতো। যদিও এনসিএ থেকে সবুজ সঙ্কেত না পেলে তিনি মাঠে নামতে পারবেন না।

শ্রেয়সের ঘনিষ্ঠকে উদ্ধৃত করে ক্রিকবাজের প্রতিবেদনে জানানো হয়েছে, শ্রেয়স বিশেষজ্ঞ চিকিৎসকের পাশাপাশি এনসিএ-র আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন। তাঁরা সকলেই সম্মত হয়েছেন অপারেশন পিছিয়ে দেওয়া যেতেই পারে। ফলে বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই এগোবেন শ্রেয়স। যদিও বিশ্বকাপের আগে শ্রেয়স অপারেশন করাবেন কিনা সেটা স্পষ্ট নয়। কেন না, জুনেও যদি শ্রেয়স অপারেশনের পথে হাঁটেন তাহলে বিশ্বকাপ থেকে ছিটকে যাবেন।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে হলে শ্রেয়স প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার সুযোগ পাবেন একমাত্র আইপিএলে। সবকিছু যদি ঠিকঠাক চলে, তাহলে কেকেআরের হয়ে কয়েকটি ম্যাচে খেলতে দেখা যেতে পারে শ্রেয়সকে। চন্দ্রকান্ত পণ্ডিত বলেছেন, শ্রেয়স দলের একজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তাঁর না থাকা দুর্ভাগ্যজনক। নিশ্চিতভাবেই তাঁর অনুপস্থিতি কিছুটা ফারাক তৈরি করবেই। তবে আমরা আশাবাদী, দ্রুতই তিনি মাঠে ফিরবেন।

পিঠের চোটের কারণে শ্রেয়স গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে পারেননি। দিল্লি ও ইন্দোর টেস্টে খেলেন। চার ইনিংসে ৪২ রান করেন। চতুর্থ টেস্টে ফের ব্যথা বেড়ে যায়। ফলে তিনি ব্যাটিং করতে পারেননি। শ্রেয়সের অনুপস্থিতি একদিনের আন্তর্জাতিকে ভারতীয় দলেও প্রভাব ফেলছে। চার নম্বরে ব্যাট করতে নেমে তিনি যে ভরসা দেন, সেখানে সূর্যকুমার যাদবকে নামিয়ে কোনও লাভ হয়নি। বিশ্বকাপেও তাঁকে পেতে চাইবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু সবটাই নির্ভর করছে শ্রেয়সের চোটের অবস্থা এবং কবে তিনি অপারেশন করাবেন তার উপর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!