ক্যাপিটালসের বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিক সারল রাহুলের লখনউ

0 0
Read Time:4 Minute, 51 Second

নিউজ ডেস্ক::আইপিএলে জয় দিয়েই অভিযান শুরু করল লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ে ডেভিড ওয়ার্নারের দিল্লি ক্যাপিটালসকে সব বিভাগেই টেক্কা দিয়ে ৫০ রানে হারিয়ে। রান তাড়া করার সময় মনেই হয়নি এই ম্যাচ দিল্লি জিততে পারে। পারেওনি। দুরন্ত গতিতে ঋষভ পন্থহীন দিল্লির কোমর ভেঙে দেন ৫ উইকেট নেওয়া মার্ক উড। আবেশ খান ও রবি বিষ্ণোই নিলেন ২টি করে উইকেট।

রিকি পন্টিং দলের হেড কোচ। সৌরভ গঙ্গোপাধ্যায় ডিরেক্টর অব ক্রিকেট। বিশ্ব ক্রিকেটের দুই কিংবদন্তি অধিনায়ক ডাগআউটে পাশাপাশি বসে দিল্লি ক্যাপিটালসের অসহায় আত্মসমর্পণের সাক্ষী থাকলেন। ব্যাটিং নিয়ে অনেক ঘষামাজার প্রয়োজন রয়েছে। ঋষভ পন্থের অভাবও অনুভূত হতে শুরু করল। অধিনায়ক ডেভিড ওয়ার্নার সাতটি চারের সাহায্যে ৪৮ বলে ৫৬ রান করলেন। আইপিএলে সর্বাধিক অর্ধশতরানকারী তিনিই।

পঞ্চম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে পৃথ্বী শ ও মিচেল মার্শকে বোল্ড করে দেন উড। ৪১ রানে দুটি উইকেট পড়ে। ৯ বলে ৪ রান করে সরফরাজ খান উডের তৃতীয় শিকার। ৭ ওভারে ৪৮ রানে তিন উইকেট হারায় দিল্লি। রাইলি রুসো ২০ বলে ৩০ রান করেন। ওপেনার পৃথ্বী শ ৯ বলে ১২ রানের বেশি করতে পারেননি।

উডের পাশাপাশি বল হাতে যোগ্য সঙ্গত দেন আবেশ খান ও রবি বিষ্ণোই। লখনউয়ের বোলাররা দিল্লিকে মাথা তুলে দাঁড়াতেই দেননি। রভম্যান পাওয়েল ১, ইমপ্যাক্ট প্লেয়ার আমন হাকিম খান ৪ রানের বেশি করতে পারেননি। ওয়ার্নার ও আমনকে ফেরান আবেশ খান। রবি বিষ্ণোই নেন রুসো ও পাওয়েলের উইকেট।

শেষ ওভারটি করতে আসার আগে উড ৩ ওভারে ১০ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছিলেন। শেষ ওভারেও তিনি পেলেন ২টি উইকেট। টি ২০ কেরিয়ারে এই প্রথম ইংল্যান্ডের পেসার ইনিংসে পাঁচ উইকেট সংগ্রহ করলেন। ২০তম ওভারের প্রথম বলেই তিনি আউট করেন অক্ষর প্যাটেলকে। এরপর পঞ্চম বলে তাঁর পঞ্চম শিকার হন চেতন সাকারিয়া।

দিল্লি ক্যাপিটালস ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে। অক্ষর ১১ বলে ১৬, সাকারিয়া চার রান করে সাজঘরে ফেরেন। কুলদীপ যাদব ১০ বলে ৬ রানে অপরাজিত থাকেন। মুকেশ কুমার ১ বল খেলে কোনও রান না করে অপরাজিত থাকেন। লখনউ জিতল ৫০ রানে। পাওয়ারপ্লেতে দলের পেসারদের পারফরম্যান্সে সন্তুষ্ট ওয়ার্নার। উডের প্রশংসা করে তিনি বলেন, পার্টনারশিপ না হওয়াতেই সমস্যা হলো। তবে হোম গ্রাউন্ডে ঘুরে দাঁড়াবে দিল্লি।

উড ৪ ওভারে ১৪ রানের বিনিময়ে পাঁচটি উইকেট পেলেন। চলতি আইপিএলে এই প্রথম কোনও বোলার পাঁচ উইকেট নিলেন। আবেশ খান ৪ ওভারে ২৯ রান খরচ করে এবং বিষ্ণোই ৪ ওভারে ৩১ রানের বিনিময়ে ২টি করে উইকেট নিলেন। কাইল মেয়ার্স বোলিং ওপেন করে ১ ওভারে ৭ রান দেন। জয়দেব উনাদকাট ৩ ওভারে ৩৯ ও কৃষ্ণাপ্পা গৌতম ৪ ওভারে ২৩ রান দিয়ে কোনও উইকেট পাননি।

টস জিতে দিল্লি ক্যাপিটালস ফিল্ডিং নিয়েছিল। লখনউ সুপার জায়ান্টস ২০ ওভারে ৬ উইকেটে ১৯৩ রান তুলেছিল। ২টি চার ও সাতটি ছয়ের সাহায্যে কাইল মেয়ার্স ৩৮ বলে ৭৩ রান করেন। অধিনায়ক লোকেশ রাহুল ৮ রানে আউট হন। নিকোলাস পুরাণ ২১ বলে ৩৬ রান করেন। খলিল আহমেদ ও চেতন সাকারিয়া দুটি করে এবং অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব একটি করে উইকেট পান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!