চমক দিল বিসিসিআই

0 0
Read Time:4 Minute, 3 Second

নিউজ ডেস্ক::টিম ইন্ডিয়ার সঙ্গে মেসিদের আর্জেন্টিনার জার্সির রঙেই আগেই মিল ছিল, দুই দলের জার্সিতেই রয়েছে নীল রং। এবার স্পনসরে মিল হল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নতুন কিট স্পনসর পেলেন রোহিতরা। জার্মান সংস্থা অ্যাডিডাস হল টিম ইন্ডিয়ার নতুন কিট স্পনসর।

সোমবার বোর্ড সচিব জয় শাহ সমাজ মাধ্যমে ঘোষণা করেন, অ্যাডিডাসই ভারতীয় দলের কিট স্পনসর হতে চলেছে। আগামী ১লা জুন থেকেই রোহিতদের জার্সিতে বিখ্যাত জার্মান সংস্থার লোগো থাকবে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে অ্যাডিডাসের কত টাকার চুক্তি হয়েছে, সেই চুক্তির মেয়াদ কতদিনের, তা অবশ্য বিসিসিআইয়ের তরফে জানানো হয়নি।

বোর্ড সূত্রের খবর,, ২০২৮ সাল পর্যন্ত বিসিসিআইয়ের সঙ্গে অ্যাডিডাসের চুক্তি হয়েছে। অর্থ্যাত আগামী ৫ বছর অ্যাডিডাসের জার্সি পড়েই খেলবে ভারতীয় পুরুষ এবং মহিলা দল।

টিম ইন্ডিয়ার স্পনসর হিসাবে চুক্তি ছিল এমপিএল স্পোর্টসের। কিন্তু সেই মেয়াদ শেষের আগেই তারা দায়িত্ব ছেড়ে দেয়। তারপর সাময়িকভাবে ভারতীয় দলের কিট স্পনসর হিসাবে দেখা যায় কেওয়াল কিরণ ক্লোদিং লিমিটেডকে। মে মাসেই তাদের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হচ্ছে।

জল্পনা ছিল বিশ্বের অন্যতম সেরা ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাসই হবে ভারতীয় ক্রিকেট দলের নয়া কিট স্পনসর। অবশেষে সোমবার সকালে সেই জল্পনায় সিলমোহর দিলেন স্বয়ং বোর্ড সচিব জয় শাহ। কিট স্পনসর ছাড়াও ভারতীয় দলের প্রধান স্পনসর হিসাবেও বেশ কয়েকটি সংস্থার সঙ্গে যোগাযোগ রেখেছিল বিসিসিআই। তবে সেই বিষয়ে এখনও কিছু প্রকাশ করা হয়নি।

সোমবার সকালে বোর্ড সচিব জয় শাহ টুইটারে লেখেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে কিট স্পনসর হিসেবে অ্যাডিডাসের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি হয়েছে। আমরা ক্রিকেটের প্রসারে প্রতিজ্ঞাবদ্ধ। সেই পরিস্থিতিতে বিশ্বের অন্যতম সেরা ক্রীড়া সংস্থার সঙ্গে যুক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। স্বাগত অ্যাডিডাস।’

এরআগে ভারতের কিট স্পনসর করেছিল নাইকি। এটাই ছিল শেষ সংস্থা যারা ক্রীড়াক্ষেত্রের সঙ্গে সরাসরি যুক্ত। ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত তারা ভারতের জার্সি স্পনসর করেছিল। এরপর ৩৭০ কোটি টাকার বিনিময়ে এমপিএল স্পোর্টস চুক্তি করে।

আর্জেন্টিনার জার্সির স্পনসর করে অ্যাডিডাস। অন্যদিকে ম্যানচেস্টার সিটির সঙ্গেও যুক্ত তারা। এবার রোহিত-বিরাটদের জার্সিতে এই সংস্থার লোগো জুড়তে চলেছে। ভারতীয় ক্রিকেটের জন্য যা অত্যন্ত ভালো একটা বিজ্ঞাপণ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!