নয়া উদ্যমে অভিষেক ব্যানার্জি বাঁকুড়ায় নবজোয়ারে নামলেন

0 0
Read Time:3 Minute, 41 Second

নিউজ ডেস্ক::দু’দিনের বিরতি। সোমবার থেকে ফের নব উদ্যমে নবজোয়ার কর্মসূচি শুরু করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । বাঁকুড়ার ইন্দাসে সোমবার রাতে অধিবেশন দিয়ে শুরু হয়েছে দ্বিতীয় দফায় ‘তৃণমূলে নবজোয়ার’।

শুক্রবার সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে কলকাতায় ফিরে এসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় । আর বাঁকুড়া ছাড়ার সময়ই তিনি ঘোষণা করেছিলেন, সোমবার থেকে নয়া উদ্দমে শুরু করবেন তৃণমূলের নবজোয়ার কর্মসূচি ।

তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়ে তিনি এই মুহূর্তে ঘুরছেন জেলায় জেলায়। বাঁকুড়ায় অন্তত তিনটি জায়গায় হওয়ার কথা সভা, কর্মসূচি, অধিবেশন। একাধিক বিধানসভা কেন্দ্রে জনসংযোগ করবেন তিনি।
দ্বিতীয় দফায় অভিষেকের কর্মসূচি খানিকটা এরকরম – ইন্দাস, কোতুলপুর, জয়পুর হয়ে বিষ্ণুপুর যাবেন তিনি। ২২-র কর্মসূচির পর ২৩ তারিখও এই জেলাতেই একাধিক কর্মসূচি। ২৪ মে দুপুর আড়াইটে নাগাদ বাঁকুড়া এক নম্বর ব্লকের কমলপুর নেতাজি হাইস্কুলের ক্যাম্প থেকে বার হয়ে বিকাল ৩:৪৫ নাগাদ পুরুলিয়ায় পা রাখবেন। কাশীপুর থেকে তাঁর জনসংযোগ যাত্রার শুরুর পর ২৫ মে দক্ষিণ পুরুলিয়া ছুঁয়ে ২৬ তারিখ তিনি ঝাড়গ্রামে রওনা দেবেন।

অন্যান্য দিনের মতো, এদিন অবশ্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কোনও জনসভায় ভাষণ দেননি । পরিবর্তে, তিনি আদিবাসী অধ্যুষিত বাঁকুড়া জেলার সিন্ধু এবং কোতুলপুর এলাকায় জনসংযোগ কর্মসূচির অংশ হিসাবে দুটি পদযাত্রা করেন । পাশাপাশি সাধারণ মানুষের সাঙ্গেও কথা বলেন । এদিন রাস্তার দু’পাশে জড়ো হওয়া দলীয় সমর্থকরা উল্লাসে মেতে ওঠেন অভিষেককে দেখে ।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “তাদের ভয় দেখানোর কৌশল আমাদের নিরস্ত করতে পারবে না । তৃণমূলের প্রতি জনগণের ক্রমবর্ধমান সমর্থনে বিজেপি আতঙ্কিত । তারা নবজোয়ার যাত্রাকে ভাঙার চেষ্টা করেছিল । দুর্ভাগ্যবশত তাদের সব চেষ্টাই বৃথা গেল । জনগণের ভালবাসায়, আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসছি আগের চেয়ে ।”

প্রতিটা অধিবেশনেই ব্লক, পঞ্চায়েত এবং জেলা কর্মীদের কাছ থেকে স্থানীয় মানুষের ব্যাপারে খোঁজখবর নেওয়া হয়। এছাড়া অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আসলে সাধারণ জনগণ যদি কষ্টে থাকে, তাহলে আমরাও ভালো থাকতে পারি না। আমাদের একমাত্র লক্ষ্য, জাতি-ধর্ম-দলমত নির্বিশেষে তৃণমূলস্তরের সকল মানুষের ক্ষমতায়ন এবং উন্নয়নসাধন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!