কিংবদন্তি কোলকাতা সেজে উঠেছে দেব দীপাবলির আলোতে

0 0
Read Time:3 Minute, 18 Second

নিজস্ব প্রতিবেদক রাজ:- দেশ জুড়ে পালিত হচ্ছে দেবী দীপাবলি। কার্তিক পূর্ণিমায় এই বিশেষ দেব দীপাবলি বারাণসী থেকে কলকাতায় উদযাপিত হচ্ছে। এদিকে কলকাতা পুরসভার উদ্যোগে কলকাতায় উদযাপিত হয়েছে এই দিনটি। কলকাতায় প্রথমবার আয়োজিত হল দেব দীপাবলি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ অনেকে।

অনুষ্ঠান মঞ্চ থেকে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ঘোষণা করেন যে, এবার থেকে প্রতি বছর কলকাতায় আয়োজিত হবে দেব দীপাবলি। এদিকে, কলকাতায় দেব দীপাবলি আয়োজন নিয়ে ভোটের রাজনীতি করার অভিযোগ তুলেছে। সেই প্রেক্ষাপটে এই আনুষ্ঠানের উদ্বোধনী মঞ্চ থেকে বিরোধীদের বিরুদ্ধে তোপ দেগে জবাব দেন ফিরহাদ।

কলকাতার বাজা কদমতলা ঘাটে এদিন দেব দীপাবলি উপলক্ষ্যে সেজে ওঠে গঙ্গাল তীরবর্তী এলাকা। এই উত্‍সব উদ্বোধন করতে কলকাতা পুরসভা আমন্ত্রণ জানিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। স্বয়ং মুখ্যমন্ত্রীর নির্দেশে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন মেয়র ফিরহাদ হাকিম।

ফিরহাদ বলেন, ‘কলকাতায় যেমন দেব দীপাবলি হচ্ছে, তেমনই রেড রোডে নমাজ পড়া হয়। কলকাতার দুর্গাপুজোও আমাদের। আবার কয়েক দিন পরে পার্ক স্ট্রিটে যে বড়দিনের উত্‍সব হবে, তাতে আমরা শামিল হব’। একই সঙ্গে তিনি বলেন, ‘এবার থেকে প্রতি বছর দেব দীপাবলির আয়োজন হবে।’

বিরোধীদের অভিযোগের প্রেক্ষিতে ফিরহাদ বলেন, বিরোধীরা বলছেন, হিন্দিভাষী ভোট পেতেই নাকি আমরা দেব দীপাবলি উত্‍সবের আয়োজন করছি, আমি বলব, সারা বছর মানুষের পাশে থাকি তাই ভোটের জন্য ভাগাভাগির রাজনীতির প্রয়োজন পড়ে না। এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে সুদীপ বন্দ্যোপাধ্যায় তোপ দাগেন কেন্দ্র সরকারের দিকে। তিনি বলেন,বারাণসীতে গঙ্গার ঘাট সৌন্দর্যায়নের জন্য কেন্দ্র ৩ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে, কারণ সেখানের সাংসদ মোদী। এরপরই তিনি বলেন,’ কলকাতার গঙ্গার ঘাট জুড়ে যে এলাকাগুলি রয়েছে, তাদের সাংসদের নাম মালা রায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাই কলকাতার গঙ্গার সৌন্দর্যায়নের জন্য কেন্দ্র একটি টাকাও বরাদ্দ করে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!