ঋষভ পন্থকে নিয়ে বিরাট স্বস্তি দিল্লি ক্যাপিটালসের

0 0
Read Time:4 Minute, 33 Second

নিউজ ডেস্ক ::আইপিএলের আগে স্বস্তি বাড়ল দিল্লি ক্যাপিটালসের। যদিও চিন্তায় পড়ল গুজরাত টাইটান্স ও রাজস্থান রয়্যালস। তিন ক্রিকেটারের মেডিক্যাল আপডেট আজ জানিয়েছে বিসিসিআই।

মহম্মদ শামির পর আইপিএল থেকে ছিটকে গেলেন প্রসিদ্ধ কৃষ্ণ। অন্যদিকে, ঋষভ পন্থ উইকেটকিপার-ব্যাটার হিসেবেই খেলতে পারবেন।

ঋষভ পন্থ যে ইতিমধ্যেই আইপিএল খেলার ছাড়পত্র পেয়ে গিয়েছেন তা জানা গিয়েছিল আগেই। যদিও তাঁকে কোন ভূমিকায় পাওয়া যাবে তা নিয়ে সংশয় ছিল। পন্থ অবশ্য নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে উইকেটকিপিংয়ের পাশাপাশি ব্য়াটিংয়ের ছবি পোস্ট করছিলেন।

দিল্লি ক্যাপিটালসের অন্যতম কর্ণধার পার্থ জিন্দাল জানিয়েছিলেন, পন্থই দলকে নেতৃত্ব দেবেন। যদিও প্রথমার্ধে তাঁকে শুধু ব্যাটার হিসেবেই খেলানো হবে বলে ইঙ্গিত মিলছিল। দলের ডিরেক্টর অব ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়ও পন্থের আন্তর্জাতিক কেরিয়ারের স্বার্থে তড়িঘড়ি সিদ্ধান্ত নেওয়ার পক্ষপাতী ছিলেন না।
সৌরভ সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, পন্থকে খেলানোর বিষয়ে ক্যাপিটালস ম্যানেজমেন্ট সতর্ক থাকবে। কারণ, তাঁর সামনে আন্তর্জাতিক ক্রিকেটের লম্বা কেরিয়ার পড়ে রয়েছে। শিবিরে পন্থকে দেখে নিয়েই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান মহারাজ।

ন্যাশনাল ক্রিকেট আকাদেমি থেকে ছুটি পাওয়ার পর আইপিএলের প্রোমোশনাল কিছু শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন পন্থ। এরপর বাড়িতে কয়েকটা দিন কাটিয়ে তিনি বিশাখাপত্তনমে দলের শিবিরে যোগ দেবেন বলে জানা যায়। তাঁকে নিয়ে জল্পনার মধ্যেই আজ এলো বিসিসিআইয়ের তরফে বিরাট আপডেট।

বিসিসিআই জানিয়েছে, ১৪ মাস ধরে রিহ্যাব ও রিকভারি প্রসেসের মধ্যে ছিলেন পন্থ। রুরকির কাছে তিনি ২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন। তবে এখন তিনি আইপিএলে উইকেটকিপার-ব্যাটার হিসেবে খেলতে পারবেন।

আইপিএলের পরেই রয়েছে টি২০ বিশ্বকাপ। পন্থকে ফিট ঘোষণা করে দেওয়ায় তিনি বিশ্বকাপের দলে থাকবেন কিনা তা নিয়েও শুরু হলো চর্চা। যদিও এই বিষয়ের অনেকটাই নির্ভর করবে আইপিএলে পারফরম্যান্সের উপর। গত আইপিএলে খেলতে না পারলেও এবার অধিনায়ক হিসেবেই ফিরছেন পন্থ।
তবে দুই নির্ভরযোগ্য পেসারকে পাবে না গুজরাত টাইটান্স ও রাজস্থান রয়্যালস। গত ২৩ ফেব্রুয়ারি বাঁদিকের প্রক্সিমাল কোয়াড্রিসেপস টেন্ডন সার্জারি হয়েছে প্রসিদ্ধ কৃষ্ণর। তিনি বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে রয়েছেন। এরপর এনসিএতে রিহ্য়াব শুরু হবে। ফলে প্রসিদ্ধ আইপিএলে খেলতে পারবেন না।

বিসিসিআই সচিব জয় শাহ আগেই জানিয়েছেন, মহম্মদ শামি টি২০ বিশ্বকাপেও খেলতে পারবেন না। গত ২৬ জানুয়ারি ডান পায়ের গোড়ালির সমস্যা দূর করতে অস্ত্রোপচার হয়েছে শামির। তিনিও বোর্ডের চিকিৎসকদের নজরদারিতে রয়েছেন। ফলে আইপিএলে শামিকে পাবে না গুজরাত টাইটান্স। শামি ও কৃষ্ণর বিকল্প কারা হবেন সেটাই দেখার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!