আর কিছু ক্ষণের অপেক্ষা! তারপরেই তাণ্ডব চালাবে বিধ্বংসী ঘূর্ণিঝড়

0 0
Read Time:2 Minute, 15 Second

নিউজ ডেস্ক: খুব শীঘ্রই দীঘা এবং উড়িষ্যার উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়। ইন্ডিয়ান মেটরোলোজিক্যাল ডিপার্টমেন্ট এর তথ্য অনুযায়ী সকাল বেলা দীঘা থেকে ২৪০ কিলোমিটার দূরে, পারাদ্বীপ থেকে ১২৫ কিলোমিটার দূরে, এবং বাংলাদেশের খেপুপাড়া থেকে ৩৪৫ কিলোমিটার দূরে অবস্থান করেছিল সুপার সাইক্লোন আমফান।

আবহাওয়াবিদরা আগেই জানিয়ে দিয়েছে যে কলকাতার উপর প্রবল তাণ্ডব চালাবে এই সুপার সাইক্লোন। যার কারণে কলকাতা বিমানবন্দরে থাকা ছোট বিমানগুলো ইতিমধ্যেই রাজ্যে অন্যান্য শহরের সরিয়ে দেওয়া হয়েছে। কারণ ঝরে মধ্যে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে এই ছোট বিমান গুলি যার কারণে আগেভাগেই তার সেগুলিকে রাচি, গুয়াহাটি ও বারাণসীতে সরিয়ে দেওয়া হয়েছে। এয়ার ইন্ডিয়া তিনটি ছোট এটিআর বিমান, ইন্ডিগোর চারটি এটিআর বিমান, স্পাইজেটের তিনটি বিমান কিউ ৪০০ সরিয়ে ফেলা হয়েছে। এছাড়া অ্যালায়েন্সের তিনটি বিমানও সরিয়ে ফেলা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা থেকেই বৃষ্টি শুরু হয়েছে উড়িষ্যা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। মঙ্গলবার থেকে কলকাতায় শুরু হয়ে গিয়েছে বৃষ্টি সহ হালকা ঝড়। বর্তমানে সুপার সাইক্লোন কোলকাতা থেকে ৩৩০ কিলোমিটার দূরে রয়েছে। আবহাওয়াবিদরা জানিয়ে দিয়েছে কলকাতায় এই সাইক্লোন ১৩০ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে হতে পারে। ইতিমধ্যেই কলকাতায় বুধবার সকালে প্রবল ঝড়ের কারণে নিউ আলিপুরে গাছ ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!