সাঁওতালি মাধ্যমের স্কুলগুলিতে শিক্ষক নিয়োগ

0 0
Read Time:2 Minute, 12 Second

নিউজ ডেস্ক: রাজ্যের বিধানসভা ভোটের আগেই সাঁওতালি মাধ্যমের স্কুলগুলিতে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বাঁকুড়া , বীরভূম , পুরুলিয়া, ঝাড়গ্রামের বেশ বিছু অংশে সাঁওতালি মাধ্যমের স্কুল আছে। সেই স্কুলগুলিতে দ্রুত নিয়োগ করা হবে। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, শিক্ষক নিয়োগের প্রক্রিয়া দ্রুত করার জন্য, অনেক সময় সাপেক্ষ প্রক্রিয়া বাতিল করা হয়েছে। তবে প্রশিক্ষণ বাধ্যতামূলক।

স্কুল শিক্ষা দপ্তর থেকে জানায়, প্রায় ৫০০ টার মত শুন্যপদ রয়েছে সাঁওতালি মাধ্যমের স্কুলগুলিতে। প্রাথমিক, নবম – দশম , এবং উচ্চ মাধ্যমিক স্তরের শূন্য পদ্গুলিতে নিয়োগ করা হবে। যত সংখ্যক শূন্য পদ আছে , ততগুলি নামেরই মেধা তালিকা প্রকাশ করা হবে। ওয়েটিং লিস্ট থাকছে না। তাছাড়া প্রতিটি স্তরের জন্য আলাদা আলাদা আবেদন করার প্রয়োজনীয়তা নেই। শুন্যপদ অনুযায়ী নিয়োগ করা হবে।

শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ এবং ভেরিফিকেশনের মত সময় সাপেক্ষ প্রক্রিয়া বাতিল করা হয়েছে। এছাড়া অ্যাকাডেমিক স্কোরের কোনো জায়গা থাকছে না। কারণ এর ফলে অনেক জটিলতা তৈরি হচ্ছে। নিয়োগের পরীক্ষা হবে মোট ১০০+১০০+১০০= ৩০০ নম্বরের।

আগামী ২০২১ সালের মার্চ মাসের মধ্যে সাঁওতালি মাধ্যমের স্কুলগুলিতে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শেষ করতে চাইছে এসএসসি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!