বাড়তি বাসভাড়া নিলেই বাতিল হবে পারমিট – কড়া পদক্ষেপ পরিবহণ দফতরের

0 0
Read Time:1 Minute, 56 Second

নিউজ ডেস্ক: লকডাউনের পর যানবাহন চলাচল শুরু হতেই এক ধাক্কায় ভাড়া বেড়ে গিয়েছিল বাস এবং মিনিবাসগুলোর। অনুদানের নামে নিজেরাই ভাড়া বাড়িয়ে নিয়েছিল বাসমালিকরা। এবার এই বিষয়ে কড়া সিদ্ধান্ত নিল রাজ্যের পরিবহণ দফতর। বাড়তি ভাড়া নিলে এবার বাতিল করা হবে গাড়ির পারমিট। ইতিমধ্যে ২৫টি রুটের বাসকে শোকজও করা হয়েছে এই কারণে।

লকডাউনের পরে এক লাফে সাত টাকার ভাড়া ১০, নয় টাকার ভাড়া ১৫, ১১-র ভাড়া ২০ টাকা হয়ে ১২-র ভাড়া ২৫ করে নেওয়া হচ্ছিল। যা নিয়ে নিত্যযাত্রীদের সঙ্গে কন্ডাক্টরদের বচসা রোজের রুটিনে দাঁড়িয়ে গিয়েছিল। পরিবহণ দফতরের কাছে অভিযোগও আসছিল প্রায়দিনই। পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের বারবার অনুরোধ সত্ত্বেও ভাড়া কমাননি মালিকরা। তাই এবার বাধ্য হয়ে কড়া পদক্ষেপ নিল পরিবহন দফতর।

তারপরই বেলাগান ভাড়া নিয়ন্ত্রণ করতে চলন্ত বাসে হানা দেওয়া শুরু করেন মোটর ভেহিক্যালস ইন্সপেক্টররা। কাজ হয় তাতেই। বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগে প্রায় পঁচিশটি রুটের বাসমালিককে শোকজের চিঠি পাঠিয়েছে পরিবহণ দফতর। গতমাসের ৩০ তারিখ এবং ৪ অক্টোবর সোমবার পরিবহণ দফতরে অভিযুক্ত বাসমালিকদের হাজিরা দিতে হয়েছিল। বাড়তি ভাড়া নেওয়ার কারণের জন্য তাঁদের জবাবদিহি করতে হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!