শর্ট ফিল্ম আলকাশ ও সুন্দরবনের ইতিকথা

1 0
Read Time:2 Minute, 41 Second

দেবশ্রী মুখার্জি : কলকাতা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সাংবাদিক বৈঠকের মাধ্যমে দেখানো হলো দুটি শর্ট ফিল্ম আলকাশ ও সুন্দরবনের ইতিকথা। সামাজিক ও শিক্ষা মূলক এই দুটি ছবি ফিল্ম ফেস্টিভ্যালে দেখানোর আবেদন করা হবে ও পরবর্তীকালে ওটিটি প্লাটফর্মে দেখা যাবে। দুটি ছবির চিত্রনাট্য ,সংলাপ ও পরিচালনায় শিবপ্রসাদ রায়। ‘আলকাশ ‘পারিবারিক ছবি। এই ছবির গল্প অভাব-অনটনের মধ্যে এক মধ্যবিত্ত পরিবারের। সেই পরিবারের ছেলে আলকাশ । পরিবারের অভাব মেটাতে ডাক্তারের বাড়ি কাজ নেয় । সেখান থেকেবিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে কারাদণ্ড হয় তার। এই ছবিতে একটি ছেলের করুন কাহিনী তুলে ধরেছেন পরিচালক। এই ছবিতে নায়কের ভূমিকায় দেখা যাবে প্রতীক দাস ও নায়িকার চরিত্রে দেখা যাবে মিস্টু রায় কে। এছাড়া অন্যান্য চরিত্রে রয়েছেন অনামিকা সাহা, সোমা চক্রবর্তী, মাধব চ্যাটার্জী, গৌরিনাথ ব্যানার্জি ও অন্যান্য রা।
‘সুন্দরবনের ইতিকথা’ এই ছবিটি সুন্দরবনের মানুষদের দৈন্যদশা এবং তাদের জীবিকা নির্বাহের সংগ্রামের কথা। এই গল্পে সুন্দরবন গ্রাম বাসীর দারিদ্রতা ও অসহায়তা দেখিয়েছেন শিবপ্রসাদ রায়। গল্পের কাহিনী লিখেছেন শংকর মাইতি, সঙ্গীত সুনীল মাইতি, চিত্রনাট্য, সংলাপ, পরিচালনায় শিবপ্রসাদ রায়, অভিনয়ে প্রতিক দাস, দিয়া রায়, শর্মিষ্ঠা মুখার্জি বিপ্লব অধিকারী ,সোমনাথ ও অন্যান্য শিল্পীরা।
এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ কলকাতার তৃণমূল কংগ্রে সের যুব প্রেসিডেন্ট ঝন্টু দে, প্রযোজক তুর্য মিত্র, প্রতীক দাস, মিস্টু রায়, দিয়া রায় , শর্মিষ্ঠা মুখার্জি সহ এই ছবির অন্যান্য কলাকুশলীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
100 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!