দেশে নিম্নমুখী কোভিড গ্রাফ, স্বস্তি দিচ্ছে অ্যাকটিভ কেস

0 0
Read Time:2 Minute, 49 Second

নিউজ ডেস্ক:দেশে নিম্নমুখী কোভিড গ্রাফ, স্বস্তি দিচ্ছে অ্যাকটিভ কেসও।।একটা সময় লাগামছাড়া পর্যায়ে চলে যাওয়া দেশের কোভিড সংক্রমণে অবশেষে স্বস্তি মিলছে। গত কয়েকদিনে খানিকটা হলেও নিয়ন্ত্রণে দেশের করোনা গ্রাফ। এদিন নতুন করে তেমন বাড়েনি দৈনিক করোনা সংক্রমণ। উলটে অনেকটাই কমেছে অ্যাকটিভ কেস।কমেছে মৃতের সংখ্যা। খানিকটা চিন্তা অবশ্য রয়েছে পজিটিভিটি রেট নিয়ে। তবে, বিশেষজ্ঞদের ধারণা তৃতীয় ঢেউয়ের সবচেয়ে ভয়ংকর দিনগুলি পেরিয়ে এসেছে ভারত।

তবে, এই মুহূর্তে যে সংখ্যাটা সরকারকে সবচেয়ে স্বস্তি দিচ্ছে সেটা হল অ্যাকটিভ কেস। এই নিয়ে পরপর দুদিন কমল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ২২ লক্ষ ২ হাজার ৪৭২ জন। যা আগের দিনের থেকে প্রায় ২০ হাজার কম। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৭৬ লক্ষ ৭৭ হাজার ৩২৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৬ হাজার ৩৫৭ জন।শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮৬ হাজার ৩৮৪জন।

যা আগের দিনের থেকে নামমাত্র বেশি। দেশের পটিজিভিটি রেট অবশ্য বেড়ে হয়েছে ১৯.৫৯ শতাংশ। সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের। পরিসংখ্যান বলছে, দৈনিক করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র খানিকটা স্বস্তির খবর শোনালেও নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণের রাজ্যগুলি। কেরল, কর্ণাটকে আক্রান্তের সংখ্যাটা রীতিমতো ভয় ধরানোর মতো। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৭৩ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে খানিকটা কম। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৯১ হাজার ৭০০ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!