পেশাদারী রক্তদাতা নয়, সরকারি ব্লাড ব্যাংক থেকে রক্ত সংগ্রহ করুন

0 0
Read Time:2 Minute, 30 Second

নিউজ ডেস্ক পেশাদারী রক্তদাতাদের কাছ থেকে রক্ত নয়, সরকারি ব্লাড ব্যাংক থেকে রক্ত সংগ্রহ করুন। পাশাপাশি সরকারি ব্যাংক গুলিতে আরো বেশি করে রক্ত দিন, রক্ত নিয়ে প্রচারে বের হলো অল ইন্ডিয়া ভলান্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন। 15 হাজার কিলোমিটার পথ জুড়ে সিকিমের পেলিং পর্যন্ত চলবে তাদের এই প্রচার অভিযান। সোমবার সকালে নদীয়ার শান্তিপুর থেকে আবারও রওনা দেয় তাদের এই প্রচার অভিযান।

মূলত বারাসাত থেকে শুরু হয় তাদের এই প্রচার অভিযান। আওয়ালসিদ্ধি এবং আমডাঙায় দুটো সেমিনার করে গতকাল বিকেলে শান্তিপুর এসে পৌঁছায় তাদের এই প্রচার অভিযানের বাইক রেলি। মূলত 100 জনের প্রতিনিধি দল এই বাইক যাত্রায় অংশগ্রহণ করেন। আজ সকালে শান্তিপুর থেকে আবারও রওনা দেয় তাদের এই রক্ত নিয়ে সচেতনতা যাত্রা। আগামী 14 ই মার্চ পর্যন্ত চলবে তাদের এই সচেতনতা যাত্রা। 15 হাজার কিলোমিটার অতিক্রান্ত করে প্রায় চল্লিশটি সেমিনার সংঘটিত করে সিকিমের পেলিং এ গিয়ে শেষ হবে রক্ত নিয়ে তাদের এই প্রচার অভিযান।
এদিন শান্তিপুর পৌরসভা থেকে তাদেরকে সংবর্ধনা করা হয়। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দিলীপ মন্ডল বলেন, থ্যালাসিমিয়া আক্রান্তদের চিকিৎসা করতে গিয়ে সরকারি ব্যাংকগুলোতে রক্তের অভাব দেখা যায়। তখনই রোগীর পরিবার পেশাদারী রক্তদাতাদের কাছ থেকে রক্ত সংগ্রহ করে। এতে বিভিন্ন রোগের সম্ভাবনা তৈরি হয় রোগীর শরীরে। এই কারণে আমাদের বার্তা আরো বেশি করে সরকারি ব্লাড ব্যাংক গুলিকে রক্ত দিতে হবে এবং সেখান থেকেই রক্ত সংগ্রহ করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!