রেলে কর্মী নিয়োগ হচ্ছে, কীভাবে আবেদন করবেন জানুন

0 0
Read Time:3 Minute, 22 Second


নিউজ ডেস্ক বিগত ২ বছরের বেশি সময় ধরে করোনার ধাক্কায় দেশের অর্থনীতির অবনতি ঘটেছে। কমছে কর্মসংস্থানের সুযোগও। ধীরে ধীরে বেড়েছে বেকারত্বের হার। ২০২২ সালের শুরু থেকে পরিস্থিতির উন্নতি না হলেও সামগ্রিক পরিস্থিতি ধীরে ধীরে বদলাতে শুরু করেছে। মন্দার বোঝা কাটিয়ে ফেলে ঘুরে দাঁড়াতে শুরু করেছে বেসরকারি সংস্থাগুলি। অবস্থার উন্নতি হতে শুরু করেছে সরকারি ক্ষেত্রগুলিরও। বেসরকারি ক্ষেত্রের পাশাপাশি সরকারি কর্মক্ষেত্রগুলিরও উন্নতি হতে শুরু করে। আবার নতুন করে শুরু হয়ে গিয়েছে নিয়োগ প্রক্রিয়া। বর্তমানে ভারতীয় রেলেও চাকরির বড় সুযোগ রসেছে। পূর্ব রেলের তরফে থেকে ইতিমধ্যেই এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

কীভাবে আবেদন করবেন :
রেলের তরফে জানানো হয়েছে এই পদে চাকরির জন্য আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন।

আবেদনের সময়সীমা :
২০২২ সালের ১১ এপ্রিল থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদনের শেষ তারিখ ২০২২ সালের ১০ মে।

শূন্যপদের সংখ্যা –
মোট ২৯৭২ টি শূন্যপদে নিয়োগের জন্য আবেদন পত্র চাওয়া হয়েছে। একাধিক বিভাগে নিয়োগ হবে। নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিজ্ঞপ্তিতে আরও জানতে ওয়েবসাইডে গিয়ে প্রতিটা বিষয়ে আরও বিশদ তথ্য পেতে পারেন আবেদকারীরা।

যোগ্যতা –
এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের যেকোনও সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস এর সার্টিফিকেট থাকতে হবে এমনটাই জানানো হয়েছে এবং মাধ্যমিকে নূন্যতম ৫০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক। তবে রেলের তরফ থেকে আরও জানানো হয়েছে কিছু পদের জন্য অষ্টম শ্রেণি পাশ করা প্রার্থীরাও আবেদন করতে পারেন।

বিভিন্ন বিভাগে নিয়োগ –
হাওড়া ডিভিশনে ৬৫৯টি পদে নতুন নিয়োগ হতে হতে চলেছে বলে রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। পাশাপাশি লিলুয়া ডিভিশনে ৬১২টি পোস্টে নতুন নিয়োগ হতে চলেছে। সেইসঙ্গে শিয়ালদহ, কাঁচরাপাড়া, মালদহ, আসানসোল, জামালপুর ডিভিশনে যথাক্রমে ২৯৭, ১৮৭, ১৩৮, ৪১২, ৬৬৭টি পদে নতুন নিয়োগ হতে চলেছে।

নির্বাচন প্রক্রিয়া –
রেলের তরফে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে বিশদে কিছু জানানো না হলেও সম্পূর্ণ ভাবে মেধার ভিত্তিতে প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!