অর্ধনগ্ন তরুণীর প্রতিবাদে হতবাক কানের রেড কার্পেট

0 0
Read Time:2 Minute, 43 Second

নিউজ ডেস্ক ৭৫তম কান চলচ্চিত্র উত্‍সবের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। স্যাটেলাইটের মাধ্যমে ফ্রান্সের জমকালো কান শহরের এই আন্তর্জাতিক মঞ্চে উপস্থিত সকলকে নিজের ভাষণের মাধ্যমে রুশ আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিশ্বজুড়ে সবার সমর্থনের আবেদন জানিয়েছিলেন। যে কোনও মঞ্চই প্রতিবাদ, সোচ্চারের একটি মাধ্যম হয়ে ওঠে। ব্যতিক্রম হল না কানের রেড কার্পেটও। সম্প্রতি রেড কার্পেটে বিশিষ্ট অতিথিদের হাঁটা চলার মধ্যেই এক তরুণী হঠাৎ করে পোশাক ছিঁড়ে দৌড়ে বেড়ানোয় হকচকিয়ে যান সকলে। পরিস্থিতি বোঝার আগেই ওই তরুণী তীব্র প্রতিবাদের সুরে বলতে থাকেন, ‘আমাদের ধর্ষণ করা বন্ধ হোক!

প্রত্যক্ষদর্শিদের মতে, রেড কার্পেটের চারপাশে সমবেত ফটোগ্রাফারদের সামনে হাঁটু গেড়ে চিত্‍কার করতে করতে এক মহিলা পোশাক ছিড়ে ফেলে। নিরাপত্তারক্ষীরা তার কাছে ছুটে এসে তাকে একটি কালো কোর্ট দিয়ে ঢেকে নিয়ে চলে যেতে দেখা যায়। শরীরের উপর অংশে ইউক্রেনের জাতীয় পতাকা আঁকা ছিল। তার উপরে ইংরেজিতে লেখা আমাদের ধর্ষণ করা বন্ধ করুন। মহিলার পিঠের নীচের দিকে ও পায়ে রক্ত-লাল রঙের ছোপ দেখা গিয়েছে। পিঠে লেখা রয়েছে ‘SCUM’।

একটি আউটলেট অনুসারে, সেই সময় ইদ্রিস এলবা এবং টিল্ডা সুইন্টন অভিনীত জর্জ মিলারের ‘থ্রি থাউজেন্ড ইয়ারস অফ লংগিং’-এর প্রিমিয়ার চলছিল। স্বাভাবিকভাবেই সিনেমার পরিচালক ও তারকারা রেডকার্পেটে উপস্থিত ছিলেন। হলিউড রিপোর্টার অনুসারে, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকেই ইউক্রেনের মহিলাদের উপর অকথ্য অত্যাচার চালাচ্ছেন রাশিয়ান সৈন্যরা। প্রতিদিনই ধর্ষণের অসংখ্য খবর পাওয়া গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!