Politics:অগ্নিপথ প্রকল্প নিয়ে মোদী সরকারকে সতর্ক করলেন রাহুল

0 0
Read Time:2 Minute, 19 Second

শাশ্বতী চ্যাটার্জি: অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা করে রাহুল গান্ধী বলেছেন, ভারত যখন দুটি ফ্রন্টে হুমকির সম্মুখীন হয়, তখন অগ্নিপথ প্রকল্প অনাকাঙ্খিতভাবে দেশের সশস্ত্র বাহিনীর কার্যকারিতা হ্রাস করে। তিনি বলেছেন, বিজেপি সরকারকে দেশের সামরিক বাহিনীর মর্যাদা, ঐতিহ্য, বীরত্ব এবং শৃঙ্খলার সঙ্গে আপস করা বন্ধ করতে হবে।

রাহুল গান্ধীর আগে প্রিয়ঙ্কা গান্ধীও অগ্নিপথ প্রকল্প নিয়ে সরকারের নিন্দা করেছিলেন। টুইটে তিনি বলেছিলেন বিজেপির সরকার দেশের সশস্ত্র বাহিনীকে পরীক্ষার জন্য পরীক্ষাগারে রূপান্তরিত করেছে। তিনি প্রশ্ন করেছেন, কে বিজেপি সরকার সশস্ত্র বাহিনীতে নিয়োগ পরীক্ষা-নিরীক্ষার জন্য পরীক্ষাগারে পরিণত করেছে, সেই প্রশ্ন তিনি করেছিলেন। তিনি আরও বলেছিলেন, যাঁরা সেনাবাহিনীতে কয়েক বছর ধরে কাজ করছে, তাঁরা কি সরকারের কাছে বোঝা হয়ে যাচ্ছে?

মঙ্গলবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং তিন বাহিনীর প্রধানের উপস্থিতিতে অগ্নিপথ প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন। যেখানে বলা হয়েছিল ১৭.৫ থেকে ২১ বছরের মধ্যে থাকা তরুণরা স্থলসেনা, নৌসেনা কিংবা বায়ুসেনায় যোগ দিতে পারবে চার বছরের জন্য।
চার বছর পরে এঁদের মধ্যে থেকে ২৫%কে রেখে, বাকিদের ছেড়ে দেওয়া হবে। ৪ বছর কাজ করার সময় তাঁরা অগ্নিবীর নামে পরিচিত হবেন। যাঁরা এই চারবছর কাজ করবে, তাঁরা কোথাও প্রাক্তন সেনাকর্মী পরিচয় দিতে পারবেন না। তাঁদের অবসরকালীন অন্য কোনও সুবিধাও দেওয়া হবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!