এবার সমবায় ব্যাংকের দুর্নীতিতে মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে অভিযোগ

0 0
Read Time:3 Minute, 57 Second

নিউজ ডেস্ক::দল যেন আরো দুর্নীতি জড়িয়ে পড়ছে।পার্থ ও অনুব্রতর পরে সমবায় মন্ত্রী অরূপ রায়ের দিকে সমবায় ব্যাংকে নিয়োগ দুর্নীতির অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। সমবায়মন্ত্রীর ঘনিষ্ট ব্যক্তির বোনের সমবায়ে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে।  শূন্য পদের থেকে দ্বিগুণ লোক নিয়োগ করা হয়েছে বলে সূত্রের খবর। একাধিক ব্যক্তির ঘনিষ্ঠদের চাকরি পাওয়ার অভিযোগ। এরপরেই হাইকোর্টের মামলায় অরূপ রায়ের নাম উঠল। আর মামলার অতিরিক্ত হলফনামায় জমা পড়ল এমনই তথ্য। তমলুক – ঘাটাল কেন্দ্রীয় সমবায় ব্যাংকে তৃণমূল নেতাদের  নিকট আত্মীয়দের চাকরি পাইয়ে দেওয়ার বিস্তর অভিযোগ আসছে অরূপ রায়ের বিরুদ্ধে।


সমবায়মন্ত্রীর ঘনিষ্ট ব্যক্তির বোনের সমবায়ে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে।  শূন্য পদের থেকে দ্বিগুণ লোক নিয়োগ করা হয়েছে বলে সূত্রের খবর। একাধিক ব্যক্তির ঘনিষ্ঠদের চাকরি পাওয়ার অভিযোগ। এরপরেই হাইকোর্টের মামলায় অরূপ রায়ের নাম উঠল। আর মামলার অতিরিক্ত হলফনামায় জমা পড়ল এমনই তথ্য। তমলুক সহ অন্যান্য একাধিক সমবায় সম্পর্কে একই অভিযোগ জমা পড়ছে হাইকোর্টে।


অরূপ রায় ঘনিষ্ট সত্য সামন্তের বোন চাকরি পেয়েছেন বলে অভিযোগ। এমনকী পূর্ব – মেদিনীপুর জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি প্রয়াত দেবব্রত দাসের ভাইপো চাকরি পেয়েছেন বলে অভিযোগ। সেই ব্যাংকের চেয়ারম্যান গোপাল চন্দ্র মাইতির ভাইপোকে  চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ। ব্যাংকের তৎকালীন ভারপ্রাপ্ত সিইও ( বর্তমানে অবসরপ্রাপ্ত) প্রণয় কুমার চক্রবর্তীর ভাইপোও  চাকরি পেয়েছেন বলে দাবি।ব্যাংকের সচিব কৌশিক কুলভির ভাইপো চাকরি পেয়েছেন বলে অভিযোগ। ব্যাংকের অন্যতম অধিকর্তা নিমাই অধিকারীর মেয়ে চাকরি পেয়েছেন বলে অভিযোগ। ব্যাংকের অনেক কর্মী ও আধিকারিকের অভিযোগ নিয়োগে ছিল ব্যাপক দুর্নীতি।


অভিযোগে বলা হচ্ছে কোনো আইন কানুন রক্ষা না করেই চলেছে নিয়োগ।মোট ৫২ টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হলেও এখনও পর্যন্ত ১৩৪ জন নিযুক্ত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। আর এই নিয়ম বহির্ভূতভাবে নিয়োগের জন্য দু – দফায়  অনুমতি দিয়েছেন মন্ত্রী অরূপ রায়। সূত্রের খবর, এমনটাই অভিযোগ করেছেন মামলাকারী। মামলায় অভিযোগ, কো – অপারেটিভ সার্ভিস কমিশন ছাড়া নিয়োগ করতে পারবে ব্যাংক, এই মর্মে দুবার অনুমোদন দিয়েছিলেন অরূপ রায়। এমনকী কো – অপারেটিভ সার্ভিস কমিশন ছাড়াই সমস্ত নিয়োগ হয়েছে বলে অভিযোগ।


যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে মন্ত্রী অরূপ রায়।তিনি বলেন, এই নিয়োগের ব্যাপারে আমার কোনো হাত নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!