সুবীরেশ সহযোগিতা না করলে হেফাজতে চাইতে পারেন – অভিজিৎ গাঙ্গুলি

0 0
Read Time:3 Minute, 3 Second

নিউজ ডেস্ক::নিয়োগ দুর্নীতির কুলকিনারা পাওয়া যাচ্ছে না।কি প্রাথমিক,কি মাধ্যমিক,কি উচ্চমাধ্যমিক সর্বত্র দুর্নীতি আর দুর্নীতি।কয়েকশো কোটি টাকার ব্যবসা হয়েছে এই অবৈধ নিয়োগের মাধ্যমে ।
এসএসসির প্রাক্তন চেয়ারম্যান বর্তমানে জেল বন্দি সুবীরেশ ভট্টাচার্য সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করছে না বলেই সিবিআইয়ের দাবি।

সুবীরেশ ভট্টাচার্যকে জেলে গিয়ে জেরা করা হয়েছে, আবার জেরা করা হবে। সেজন্যই সম্প্রতি সুবীরেশ ভট্টাচার্যর জামিনের আবেদন খারিজ হয়েছে। অন্য মামলায় যুক্ত আছেন কিনা, খোঁজ করা হচ্ছে, জানাল সিবিআই। গ্রুপ ডি মামলায় ৫৪২ চাকরি বাতিল, ৩৩০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ‘তিনি যদি সহযোগিতা না করেন, তাহলে তাঁকে হেফাজতে চেয়ে আবেদন করুন’, সিবিআইকে বললেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়।
জাস্টিস গাঙ্গুলি সিবিআই কে বলেন,আপনারা যদি মনে করেন অন্য কোথাও নিয়ে গিয়ে সুবীরেশ বাবুকে জেরা করবেন,তার জন্য আবেদন করতে পারেন।যেমন সুপ্রিম কোর্টের নির্দেশে রাজীব কুমারকে শিলং-এ জিজ্ঞাসাবাদ করা হয়েছিল’, সিবিআইকে প্রশ্ন করেন বিচারপতি।  সেটা বিভিন্ন পরিস্থিতির ওপর নির্ভর করে, জানাল সিবিআই। সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে না নিলে তথ্য জানা সম্ভব নয়, মন্তব্য বিচারপতির। জেলে কতক্ষণ জেরা করতে পারেন? সিবিআইকে প্রশ্ন বিচারপতির।’আপনারা সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে নেওয়ার আবেদন জানান’। তারপর অন্য কোথাও নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেব, মন্তব্য বিচারপতির। একই ধরনের নির্দেশ মানিক ভট্টাচার্যর ক্ষেত্রেও দিতে হবে, মন্তব্য বিচারপতির।  


সমস্ত বিষয়টা এখন জটিল থেকে জটিলতর পর্যায়ে চলে গেছে।নাগরিক মহল বলছেন, ‘শিক্ষা আনে চেতনা’ এই আপ্তবাক্য এখন শুধু প্রবাদের বাইয়েই থাকে।তা নাহলে অবৈধ নিয়োগ নিয়ে যাঁরা যাঁরা গ্রেফতার হয়েছেন,তাঁরা সকলেই উচ্চ শিক্ষিত।তবুও হাজার হাজার শিক্ষিত বেকার ছেলে-মেয়ের জীবন এরা নষ্ট করে দিলো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!