স্বরাষ্ট্রমন্ত্রীর চ্যালেঞ্জ কংগ্রেসকে : মোদী-আদানি ইস্যু

0 0
Read Time:3 Minute, 38 Second

নিউজ ডেস্ক : মোদী-আদনি বিবিসি তথ্যচিত্র বিতর্কে অবশেষে এইবার মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।তিনি বলেছেন,গুজরাট দাঙ্গা নিয়ে চলতি বিতর্ক কিছু নয়।

অমিত শাহ কড়া অবস্থান নিয়েছেন আদানি ইস্যুতে।কংগ্রেসকে তীব্র আক্রমণ জানিয়েছেন ,তারা প্রধানমন্ত্রীর দিকে আঙুল তলায়।সোমবার থেকে ১৩মার্চ পর্যন্ত সংসদের দুই কক্ষের অধিবেশন স্থগিত হয়ে গিয়েছে। ফলে সংসদে বিরোধীদের আক্রমণ সোমবার থেকেই নেমে এসেছে।

এই পরিস্থিতিতে বিরোধীদের বিশেষ করে কংগ্রেসকে নিশানা করতে এগিয়ে এসেছেন অমিত শাহ।বিবিসির তথ্যচিত্র বিতর্ক এবং শেয়ার কেলেঙ্কারিতে অভিযুক্ত গৌতম আদানি সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ বিশেষ সম্পর্ক ‘ নিয়ে কংগ্রেসের তোলা অভিযোগের ব্যাপারে এতদিন চুপ ছিলেন শাহ।
এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা এবং রাজ্য সভায় রাষ্ট্রপতির ভাষণের উপর বিতর্কিত বক্তৃতার দিনেও অধিবেশন কক্ষে অনুপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার নীরবতা নিয়ে বিভিন্ন মহলের জল্পনা শুরু হয়েছে ইতি মধ্যে।

মঙ্গলবার সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে কংগ্রেসকে আদানি প্রশ্নে আক্রমণ করেন শাহ ।তিনি বলেন ,’আমরা ভয় পাই না। কংগ্রেসের কাছে আদানি নিয়ে যদি কোন প্রমাণ থাকে তো তারা আদালতে যাক।’ তিনি আরো বলেন -‘এর আগে পেগাসাস সফটওয়্যার রাফুল, বিমান কেনার বিষয়ে আদালতে মামলা হয়েছিল।আদালতে সরকারের হাত নেই, আদালতের সিদান্ত স্বীকার্য ।

মোদী-আদানির সম্পর্ক নিয়ে বিরোধীদের প্রধান দাবি,সংসদের দুকক্ষের সদস্যদের নিয়ে কমিটি করা হোক।অথবা সুপ্রিম কোর্ট কোন বিচারপতিকে মাথায় রেখে কমিটি করা হোক। সরকার দ্বিতীয়ত রাস্তায় হাঁটতে চলেছে অর্থাৎ শীর্ষ আদালতের বিচারপতিকে মাথায় রেখে কমিটি গড়ার কথা বলা হয়েছে। কিন্তু সেটা বিরোধী দলের কথা মেনে নয়।তবে বিচারপতির কথা মাথায় রাখা হলেও বাকি সদস্যদের সরকারই মনোনীত করবে বলে সরকারের তরফ থেকে জানানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন – বিরোধীদের বক্তব্যে সরকার ভীত নয়।কমিটিতে বিজেপির সদস্যরাই সংখ্যা অধিক থাকবে।সদস্যদের যৌথ তদন্ত কমিটি গড়তে আপত্তি থাকার কথা নয়। বিরোধীদের বক্তব্যে,সরকার আসলে ভয় পেয়েছে।সদস্যদের কমিটি দিয়ে তদন্ত করালে প্রধানমন্ত্রীর সঙ্গে আদনির বিশেষ সম্পর্ক ফাঁস হয়ে যাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!