শিবপুরের ঘটনার NIA তদন্তের দাবি শুভেন্দু অধিকারীর

0 0
Read Time:4 Minute, 2 Second

নিউজ ডেস্ক::রামনবমীকে কেন্দ্র করে ফের উত্তজনা হাওড়ার শিবপুরে। দুপুর থেকে ফের বিক্ষোভ অশান্তি ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব়্যাফ নামাতে হয়েছে। এই ঘটনার এনআইএ তদন্ত দাবি করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। এবং পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন তিনি। পরিস্থিতি সামাল দিতে হাওড়ায় কেন্দ্রীয় বাহিনী নামানোর দাবি জানিয়েছেন শুভেন্দু অধিকারী। শান্তি না ফিরলে আবার এলাকায় আসবেন বলে জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা।

গতকাল শিবপুরে রামনবমীর মিছিলের অশান্তির পর আজ ফের অশান্ত হয়ে ওঠে শিবপুর। তুমুল বিক্ষোভের ঘটনা ঘটে। পুলিশের কিয়স্কে আগুন ধরিয়ে দেওয়া হয়। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করা হয় বলে অভিযোগ। আতঙ্কে ঘরে সিঁধিয়েছেন বাসিন্দারা। ছোড়া হয় কাচের বোতল। বেশ কয়েকজন সাধারণ মানুষ জখম হয়েছে। আক্রান্ত হয়েছে পুলিশও। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে। নামানো হয় বিশাল ব়্যাফ। এখনও পর্যন্ত এই অশান্তির ঘটনায় ৩৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনার খবর জানার সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে িগয়েছিলেন রাজ্যের বিরেোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি হাওড়ার সিপির সঙ্গে দেখা করেন। এই ঘটনা পুরোটাই তৃণমূল কংগ্রেসের পরিকল্পিত বলে দাবি করেছেন তিনি। সেই সঙ্গে ঘটনার এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি দাবি করেছেন গতকাল হাওড়ায় তিনি মিছিল করেছেন কোথাও কোনও ঘটনা ঘটেনি। পরিকল্পিত ভাবে এই অশান্তি ছড়ানো হয়েছে। পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। পরিস্থিতি সামাল গিতে ৫ কোম্পানি সিআরপিএফ মোতায়েন করার দাবি জানিয়েছেন শুভেন্দু।

এদিকে শিবপুরের অশান্তির ঘটনার সিবিআই তদন্ত দাবি করে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। কলকাতা হাইকোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। শুভেন্দু অধিকারীর আইনজীবী শ্রীজীব চক্রবর্তী। ইতিমধ্যেই মামলা দায়েরের অনুমতি দিয়েছে আদালত। আগামী সোমবার মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

এদিন শুভেন্দু অধিকারী এলাকা গিয়ে শান্তি বজায় রাখার আবেদন করেছেন। হাওড়ার ঘটনায় দেশবিরোধী শক্তির হাত রয়েছে বলে দাবি করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন তিনি। অশান্তি রুখতে পুলিশ ব্যর্থ বলে অভিযোগ করেছেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নিজে পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!