Kolkata::বঙ্গ বিজেপির পারফরম্যান্সে বেজায় ক্ষুব্ধ কেন্দ্রীয় পর্যবেক্ষক

0 0
Read Time:4 Minute, 13 Second

নিউজ ডেস্ক::বিজেপির অস্বস্তি বাড়ল পঞ্চায়েত ভোটের আগে। বঙ্গ বিজেপির পারফরম্যান্সে বেজায় ক্ষুব্ধ কেন্দ্রীয় পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে ও বিজেপির যুগ্ম সাধারণ সম্পাদক সংগঠন সতীশ ধন্দ। বুথ সশক্তিকরণ অভিযানে নেমেও বিজেপি ব্যর্থ হল প্রতি বুথে পৌঁছতে। এই সাংগঠনিক পরিস্থিতিতে প্রশ্নের মুখে পড়তে হল সুকান্ত ও অমিতাভদের।

রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তীর পারফরম্যান্স নিয়ে অসন্তোষ প্রকাশ করে পর্যবেক্ষকরা জানিয়েছেন, এভাবে চললে বাংলায় দলের সাফল্য আনা বা ধরে রাখা কঠিন হয়ে যাবে। রিপোর্ট অনুযায়ী, গড়ে ৪০ শতাংশ বুথে পৌঁছতে পেরেছে বিজেপি। কিন্তু সেই রিপোর্টও কতটা সত্য তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন পর্যবেক্ষকরা।

এই অবস্থায় বঙ্গ বিজেপিকে দ্বিতীয় দফায় বুথ সশক্তিকরণে অভিযানে নামতে বলা হয়েছে। বেশিরভাগ জেলাতেই ১০ থেকে ২০ শতাংশ বুথ কমিটি গড়তে পেরেছে বিজেপি। একমাত্র উত্তরবঙ্গে ৫০ শতাংশের উপর বুথ কমিটি গড়া সম্ভব হয়েছে। সেখানেও ১০০ শতাংশে পৌঁছতে পারেনি বিজেপি।

একুশের নির্বাচনে বিজেপি আশানুরূপ ফল করতে পারেনি। পুরভোটেও মুখ থুবড়ে পড়তে হয়েছে রাজ্য বিজেপিকে। তারপর পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে বিজেপি নেমেছিল বুথ সশক্তিকরণ অভিযানে। কিন্তু দু-সপ্তাহের কর্মসূচিতে বুথ সশক্তিকরণ কর্মসূচিতে নেমেও সাড়া ফেলতে পারেনি বিজেপি। রাজ্য বিজেপি ডাহা ফেল করেছে।

গত বুধবার বিধাননগরে দলীয় কার্যালয়ে বুথ সশক্তিকরণ কর্মসূচির ফলাফল নিয়ে আলোচনা হয়। সেখানেই উঠে আসে এই বঙ্গ বিজেপির ব্যর্থতার ছবি। সেই রিপোর্টে দেখা যায় বিজেপি নেতৃত্ব বেশিরভাগ বুথেই পৌঁছতে পারেনি। ৬৫ থেকে ৭০ শতাংশ বুথে পৌঁছতেই ব্যর্থ হয়েছেন তাঁরা।
এরপরই সতীশ ধন্দ জানান, যেসব বুথে পৌঁছনে যায়নি, সেখানে একদফা বুথ সশক্তিকরণ কর্মসূচি রূপায়িত করতে হবে। এই বৈঠক নিয়ে সবাইকে খবর দেওয়া হয়নি। তাই এই রিপোর্ট কতটা সঙ্গতিপূর্ণ তা খতিয়ে দেখা দরকার। এখানে জল মেশানো থাকলে দলকেই ফাঁকে পড়তে হবে।

মঙ্গল পাণ্ডে ও সতীশ ধন্দ উভয়েই জানান, বুথকে শক্তিশালী করতে না পারলে কিন্তু সমূহ বিপদ। দলের সাফল্য অধরাই রয়ে যাবে। রাজ্য নেতারা যদি এই বিষয়ে গুরুত্ব না দেন, তাহলে আগামী দিনেও হার অবধারিত। সবসময় হাওয়ায় নির্ভর করে জেতা যাবে না। জয় ধরে রাখতে গেলে বুথকে শক্তিশালী করা বাধ্যতামূলক।

কেন্দ্রীয় নেতৃত্ব যাচাই করতে চাইছে বঙ্গ বিজেপির পেশ করা রিপোর্ট। তাদের সিদ্ধান্তে স্পষ্ট কোনোরকম রেয়াত করতে চাইছেন না পর্যবেক্ষকরা। সম্পূর্ণ যাচাই করে পরবর্তী পদক্ষেপ নিতে চাইছেন তারা। বঙ্গ বিজেপির রিপোর্টের উপর ভিত্তি না করে নিজেরা সরজমিনে খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় বিজেপি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!