দুই সম্প্রদায়ের উন্মাদনায় জ্বলছে জামশেদপুর – জারি ১৪৪ ধারা

0 0
Read Time:2 Minute, 29 Second

নিউজ ডেস্ক::রামনবমীকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের পরে আবার প্রবল উত্তেজনা ঝাড়খণ্ডে। গত কয়েকদিন ধরেই জামশেদপুরের কদম থানা এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। স্থানীয় ধর্মীয় সংগঠনের অভিযোগ রামনবমীর পতাকায় মাংসের টুকরো বেঁধে রাখা হয়েছিল। শনিবার রাত থেকে এই নিয়ে উত্তেজনা ছড়ায়। ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের খুঁজে বার করে গ্রেফতারের দাবিতে সরব হয়েছিলেন একাধিক ধর্মীয় সংগঠন। রবিবার পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। এই পরিস্থিতিতে উন্মাদনা কমানোর চেষ্টা না করে কয়েকটি মৌলবাদী সংগঠন আরো উত্তেজনা বাড়িয়ে তুলেছে।

রবিবার সকাল থেকেই দুই গোষ্ঠীর মধ্যে ঝগড়া শুরু হয়। বিকেলে তা পরিণত হয় হাতাহাতি,মারামারিতে। একে অপরে লক্ষ্য করে ইট বৃষ্টি করতে থাকে। একাধিক দোকানে আগুন ধরিয়ে দেওয়া হয়। কোলহান থানার ডিআইজি অজয় লিন্ডা জানিয়েছেন, স্থানীয় কয়েকজন দুষ্কৃিত দোকানে আগুন ধরিয়ে দেয়। বেশ কয়েকটি অটো রিকশাতেও আগুন ধরিয়ে দেওয়া হয়। পরিস্থিতি মোকাবিলায় বিশাল পুলিশবাহিনী নামানো হয়েছিল রাতেই। পুলিশকে লক্ষ্য করেও ইটবৃষ্টির ঘটনা ঘটে। তারপরেই এলাকায় ব়্যাফ নামানো হয়। জারি করা হয় ১৪৪ ধারা। ইন্টারনেট পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছে সেখানে। তবুও সামলানো যাচ্ছে না এই সংঘাত। শান্তির কোনো বার্তা এখন পর্যন্ত পাওয়া যায় নি।
ভারতের ধর্মনিরপেক্ষতার বার্তা বার বার করেই আহত হচ্ছে। চিন্তির রাজনৈতিক মহল। অনেকেই স্মরণ করছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত জ্যোতি বসুর কথা -‘ ধর্মকে রাজনীতির সঙ্গে মেলালে দেশের সর্বনাশ হয়ে যাবে।’ কিন্তু কে শোনে কার কথা!

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!