ডিএ আন্দোলনকারীদের সঙ্গে ১০ দিনের মধ্যে আলোচনায় বসতে হবে রাজ্যকে – ডিভিশন বেঞ্চ

0 0
Read Time:2 Minute, 3 Second

নিউজ ডেস্ক : রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ আন্দোলন বাংলার সীমা ছাড়িয়ে দিল্লি হয়ে আবার শহীদ মিনারে এসেছে। সোমবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানায়, ১০ দিনের মধ্যে বৈঠক ডাকতে হবে রাজ্যকে।


তিনি বলেন,মুখ্যসচিব কমিটি তৈরি করবেন ও আন্দোলনকারীদের পক্ষে ৫ জন থাকবেন ওই আলোচনায়। এরই পাশাপাশি, কর্মচারী ফেডারেশনকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির পরামর্শ, সুপ্রিম কোর্টে মামলাটি বিচারাধীন রয়েছে, তাই আপাতত কোনও কর্মবিরতির পথে হাঁটবেন না।

বকেয়া ডিএ ও যোগ্য প্রার্থীদের নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলনে রাজ্য সরকারি কর্মচারীদের একটা বড়ো অংশ। তারা ইতিমধ্যে ২ দিন দিল্লিতে ধরনা দিয়ে এসেছেন। এই সমস্ত বিষয়টা রাজ্য সরকার মোটেই ভালো চোখে দেখছেন না। সেই অবস্থায় আদালতের নতুন নির্দেশের পরে কি হয় তা দেখার জন্য সকলেই উদগ্রীব। এর আগেই ডিএ সংক্রান্ত বিষয়ে সরকারি কর্মীদের সঙ্গে রাজ্য সরকারকে আলোচনায় বসার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। ১৭ এপ্রিল রাজ্যের মুখ্যসচিব এবং অর্থসচিবের উপস্থিতিতে আলোচনায় বসার কথা ছিল সরকারি কর্মচারী সংগঠনের তিন সদস্যের। সোমবার হাই কোর্ট জানিয়ে দিল দশ দিনের মধ্যে এই বৈঠক করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!