Buddha Purnima : বৈশাখ পূর্ণিমা বা বুদ্ধ পূর্ণিমা তৈরি হচ্ছে এই মহাসংযোগ, কপাল খুলছে ৫ রাশির

0 0
Read Time:5 Minute, 48 Second

নিউজ ডেস্কঃ প্রতিমাসে যে পূর্ণিমা আসে তার হিন্দু ধর্মে বিশেষ তাৎপর্য রয়েছে বলা হয়, যে প্রতিটা পূর্ণিমারই নিজস্ব তাৎপর্য রয়েছে। বৈশাখ মাসে যে পূর্ণিমা আসে তাকে বুদ্ধ পূর্ণিমা বলা হয়। বুদ্ধ পূর্ণিমা হল বৌদ্ধ ধর্মাবলম্বীদের পবিত্রতম উৎসব। এই পুন্যোৎসব বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতে উদযাপিত হয়। বৈশাখী পূর্ণিমা দিনটি বুদ্ধের স্মৃতি বিজারিত। এই পবিত্র তিথিতে বুদ্ধ জন্মগ্রহণ করেছিলেন, বৌদি বা সিদ্ধি লাভ করেছিলে এবং মহাপরিনির্বাণ লাভ করেছিলেন। এবছর বুদ্ধের ২৫৮৫ তম জন্মজয়ন্তী পালিত হবে। বৌদ্ধ ধর্মাবলম্বীদের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। বিশ্বের বিভিন্ন দেশে বৌদ্ধ পূর্ণিমা পালিত হয়। বিশেষত মায়ানমার, কম্বোডিয়া, চীন, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, মালয়েশিয়া ইত্যাদি স্থানে বুদ্ধ পূর্ণিমার দিনে গৌতম বুদ্ধের জন্মজয়ন্তী পালিত হয। এই দিদি তে একাধিক ধর্মীয় কাজ করা হয়।

আগামী ৫ ই মে ঘটতে চলেছে এক মহাজাগতিক ও অলৌকিক ঘটনা। একই দিনে বুদ্ধ পূর্ণিমা ও ছায়া চন্দ্রগ্রহণ। জ্যোতিষ অনুসারে বুদ্ধ পূর্ণিমায় ১৩০ বছর পর একই দিনে ঘটতে চলেছে চন্দ্রগ্রহণ। হিন্দু পঞ্জিকা অনুসারে, বৈশাখ পূর্ণিমা তিথি শুরু হতে চলেছে আগামী ৪ এই মে সকাল ১১.৪৪ মিনিটে, তিথি শেষ হবে ৫ই মে রাত ১১.০৩ মিনিটে। ঐ দিনে বছরের প্রথম চন্দ্রগ্রহণ হবে ৮:৪৫ মিনিটে ও শেষ হবে ৬ই মে মধ্যরাত্রি ১.০১ মিনিটে। এবছরের চন্দ্রগ্রহণ হতে চলেছে ছায়া চন্দ্রগ্রহণ। এর সঙ্গে, নক্ষত্রের কিছু বিরল পরিবর্তনও কিছু রাশি জাতিদের জন্য শুভ প্রমাণিত হতে চলেছে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশি জাতকদের জন্য শুভ প্রমাণ হবে।

মেষ রাশিঃ বুদ্ধ পূর্ণিমা এই রাশির জাতক জাতিকাদের জন্য খুবই শুভ হতে চলেছে। আমরা জানিয়ে রাখি যে এই সময়ে সূর্য কেবল মেষ রাশিতে বসে থাকবে এবং বুধের সাথে সূর্যের মিলন এই রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হবে। এই রাশিতে বুধাদিত্য রাজ যোগ তৈরি হতে চলেছে, যা এই রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হবে। শুধু তাই নয়, এই সময়ের মধ্যে স্থানীয়দের ভাগ্য তাদের চাকরি এবং ব্যবসায় পুরোপুরি সহায়তা করবে।

কর্কট রাশিঃএই রাশির জাতক জাতিকাদের জন্য এই সময়টি খুবই গুরুত্বপূর্ণ এবং উৎসাহজনক প্রমাণিত হবে। বুধাদিত্য যোগ এই রাশির জাতকদের ভাগ্য সম্পূর্ণরূপে ঘুরিয়ে দেবে। ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। কর্মজীবনে সুবিধার পাশাপাশি কাঙ্খিত স্থানান্তরও পাওয়া যাবে। এই জাতের চাকরি পরিবর্তনের সম্ভাবনা প্রবল হচ্ছে।

সিংহ রাশিঃজ্যোতিষ শাস্ত্র অনুসারে এই রাশির অধিপতি সূর্য। এমন পরিস্থিতিতে সিংহ রাশির জাতকরা বুধাদিত্য যুতির সুবিধা পাবেন। কর্মজীবনে দারুণ সুযোগ আসবে। আটকে থাকা কাজ এই সময়ের মধ্যে শেষ হবে। চাকরিতেও পদোন্নতি ও ইনক্রিমেন্টের সম্ভাবনা দেখা যাচ্ছে। সামগ্রিকভাবে, এই রাশির জাতকরা ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন।

মকর রাশিঃবুদ্ধ পূর্ণিমার দিনে ঘটে যাওয়া মহা সংযোগের কারণে এই রাশির জাতকরাও ভাগ্যের সমর্থন পাবেন। এই সময়ে, পদোন্নতির সমস্ত সম্ভাবনা রয়েছে। সিনিয়রদের সহযোগিতা পাবেন। নতুন গাড়ি বা বাড়ি কেনার সম্ভাবনা থাকবে।

ধনু রাশিঃ৫ মে যে গ্রহণ ঘটবে তা ধনু রাশির জন্যও শুভ প্রমাণিত হবে। বুদ্ধ পূর্ণিমার সংযোগের ঘটনা ধনু রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হবে। চন্দ্রগ্রহণের ফলে আপনি সম্পদ, সমৃদ্ধি এবং সুখ পাবেন। আপনার অবস্থান শক্ত থাকবে। ধন-সম্পদ বৃদ্ধি পাবে। সম্মান বৃদ্ধি হবে। হঠাৎ অর্থলাভ হবে।

শাস্ত্রে বুদ্ধ পূর্ণিমার গুরুত্ব বর্ণনা করে বলা হয়েছে, যে ব্যক্তি এই দিনে জল, ফল, শস্য, টাকা, বস্ত্র কোনও অভাবীকে দান করতে পারে, এমনটা করলে উন্নতির পথ সহজ ও মসৃণ হয়। দাম্পত্য জীবনে আসা বাধার অবসান ঘটে এই কারণেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!