মনোনয়নে বিজেপিকে বাধাদান বিষ্ণুপুরের এসডিপিও-র?

0 0
Read Time:4 Minute, 40 Second

নিউজ ডেস্ক::বিজেপি প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়ার ক্ষেত্রে বাধা দিচ্ছে পুলিশ। এমনই চাঞ্চল্যকর অভিযোগ এনে বিষ্ণুপুরের এসডিপিওকে গ্রেফতারির দাবি জানালেন সাংসদ সৌমিত্র খাঁ।

বিষ্ণুপুরের চারটি ব্লক- ইন্দাস, পাত্রসায়র, কোতুলপুর ও জয়পুরে বিরোধীরা মনোনয়ন দাখিল করতে পারেননি বলে অভিযোগ সৌমিত্রর। বিজেপি নির্বাচন কমিশনকে গোটা বিষয়টি জানাচ্ছে। ইন্দাসে মনোনয়ন ঘিরে তুমুল অশান্তির ছবি ধরা পড়েছে।

বিজেপির দাবি, আজ দলের বিধায়ক নির্মল কুমার ধাড়ার নেতৃত্বে বিজেপি প্রার্থীরা ইন্দাস বিডিও অফিসে মনোনয়নপত্র জমা দিতে যান। তখন বিষ্ণুপুরের এসডিপিও কুতুবউদ্দিন খান নিজে হাতে লাঠিচার্জ করে তাঁদের সরিয়ে দেন বলে অভিযোগ। পুলিশের এই ভূমিকায় বিজেপি নেতৃত্বের তরফে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ বলেন, তৃণমূল কংগ্রেস আমাদের কাছে কোনও ব্যাপার নয়। কিন্তু বাঁকুড়ার পুলিশ সুপার ও বিষ্ণুপুরের এসডিপিও বিরোধী প্রার্থীরা যাতে মনোয়ন দাখিল করতে না পারেন তার বন্দোবস্ত করছেন। আমাদের বিধায়কদের মারধর করা হচ্ছে। পুলিশের ভূমিকাকে ধিক্কার জানাই।

ইন্দাসের বিধায়ক নির্মল কুমার ধাড়াও অভিযোগ করেছেন, তৃণমূল কংগ্রেস প্রার্থীদের মনোনয়ন সুষ্ঠুভাবে করানো হচ্ছে। আমাদের বলা হচ্ছে তৃণমূলের মনোনয়ন হয়ে গেলে তারপর আসতে। আমাদের প্রার্থীদের উপর লাঠিচার্জ চলছে। এর প্রতিবাদে নির্মলের নেতৃত্বে বিজেপি কর্মীরা পথে বসে প্রতিবাদ জানান।

বিষ্ণুপুরের এসডিপিও কুতুবউদ্দিন খানের দাবি, বিজেপির কর্মীরাই প্রথমে পুলিশের উপর হামলা চালান। সে কারণেই পুলিশ তাঁদের পথ আটকেছে। এদিকে, এদিন সকালেই ব্যাগ ভর্তি বোমা উদ্ধারের ঘটনায় তাঁদের দলের প্রার্থীদের ফাঁসানোর অভিযোগে সরব হন ইন্দাসের বিজেপি বিধায়ক নির্মল কুমার ধাড়া।

নির্মলের দাবি, আমরুল গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে দু’টি গাড়িতে করে বিজেপি প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে ইন্দাসে যাচ্ছিলেন। সেই সময় বাঁধের পাড়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের আটকে রাখেন। বিষয়টি পুলিশকে জানানো হলেও কোনও সহযোগিতা করেনি পুলিশ। গাড়িতে বোমা পাওয়া গিয়েছে বলে দাবি করে পুলিশ।

বিজেপির দাবি, নাকা চেকিংয়ে বোমা উদ্ধার হয়নি। পুলিশকে সঙ্গে নিয়ে এটা তৃণমূলেরই চক্রান্ত বলে দাবি বিধায়কের। বিষ্ণুপুরের এসডিপিও যদিও বলেন, মনোনয়নপত্র জমা দেওয়ার সময় ইন্দাসে দুষ্কৃতীরা গণ্ডগোল পাকাতে পারে এই খবর পেয়েই নাকা পয়েন্টগুলি জোরদার করা হয়। এই সময় দু’টি গাড়িকে আটক করে এক ব্যাগ বোমা উদ্ধার হয়।

পুলিশের দাবি, যে গাড়িতে বোমা উদ্ধার হয়েছে তাতে ছিল বিজেপির পতাকা। দু’জন চালক-সহ মোট ৮ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান এসডিপিও।

ইন্দাস ব্লক তৃণমূল সভাপতি শেখ হামিদ বলেন, বিজেপি বোমা-বন্দুকের রাজনীতি করে। ওদের পায়ের তলা থেকে মাটি সরে গেছে। বিজেপি এখন ফেঁসে গিয়ে ফাঁসানোর গল্প ফাঁদছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!